অ্যাকসেসিবিলিটি লিংক

জম্মু-কাশ্মীরের জঙ্গি হামলা প্রসঙ্গে পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি ভারতের স্বরাষ্ট্র এবং প্রতিরক্ষামন্ত্রীর


I

I

ভারতে গত শনিবার জম্মু-কাশ্মীরে ঢুকে আটজন সিআরপিএফ জওয়ানকে মেরেছে লস্কর জঙ্গিরা এবং ঐ একই দিনে ভারতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে মুম্বাই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সইদ। আর তারই পরিপ্রেক্ষিতে জম্মু-কাশ্মীরের জঙ্গি হামলা প্রসঙ্গে পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এবং প্রতিরক্ষামন্ত্রী কিরন রিজ্জু।

পরিস্থিতি খতিয়ে দেখতে তিন সদস্যের প্রতিনিধি দলকে সেখানে পাঠাচ্ছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। আর শান্তি বজায় রাখার অনুরোধ নয়। জম্মু-কাশ্মীরে জঙ্গি হামলায় আট সিআরপিএফ জওয়ানের মৃত্যুর পর এভাবেই পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

পাকিস্তানের উদ্দেশ্যে কড়া ভাষায় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ বলেছেন, "সীমান্তের ওপার থেকে আক্রমণ করা হলে তার পাল্টা জবাবও দেওয়া হবে। সন্ত্রাস পরাজিত হবেই। জঙ্গি দমনে আমরা সফল হবোই।"

তিনি আরও বলেন, অল্প সময়ের মধ্যে সিআরপিএফ জওয়ানরা অত্যন্ত সাহসিকতার সঙ্গে লড়াই করেছেন। কনভয়ে হামলার পরও দু জঙ্গিকে খতম করতে পেরেছেন তাঁরা। নিহত আট জওয়ানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তিনি। পাকিস্তানের নাম না করলেও, পাল্টা কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রীর গলাতেও শোনা গিয়েছে কড়া হুঁশিয়ারির সুর। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

XS
SM
MD
LG