অ্যাকসেসিবিলিটি লিংক

ভারত পাকিস্তান সীমান্তের বাতাসে যুদ্ধ যুদ্ধ গন্ধ


ভারত পাকিস্তান সীমান্তের বাতাসে যুদ্ধ যুদ্ধ গন্ধ। সীমান্তে উত্তেজনা আরও চড়ার ইঙ্গিত। জম্মুর ১৯০ কিলোমিটার সীমান্ত থেকে রেঞ্জারদের সরিয়ে দিচ্ছে পাক সেনা। তার জায়গায় মোতায়েন করা হচ্ছে সেনাকর্মীদের। সীমান্ত চৌকি আর ছাউনি থেকে পাক সীমান্ত রক্ষার দায়িত্বে থাকে রেঞ্জার বাহিনী। সে জায়গায় পুরোদস্তুর সেনাবাহিনী মোতায়েন করছে রাওয়ালপিন্ডির সেনা সদর দফতর।

বিষয়টি নজরে পড়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর। তারা জানিয়েছে ৮-৯ দিন ধরে পাকিস্তানের দিকে ভাল রকম ব্যস্ততা চোখে পড়ছে। গাড়ি বোঝাই করে সেনাকর্মীদের আসতে দেখা যাচ্ছে, সঙ্গে আসছে অস্ত্রশস্ত্র। জম্মু, রাজস্থান গুজরাত ও পশ্চিমবঙ্গ সীমান্তে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত আধাসামরিক বাহিনী মোতায়েন করাই দস্তুর। সেখান থেকে পাকিস্তান সরে আসায়, এটা পরিষ্কার, তারা যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে।

শুধু বিএসএফ নয়, কেন্দ্রও জানাচ্ছে, রেঞ্জার চৌকিতে সেনা মোতায়েন করছে পাকিস্তান। আসছে অত্যাধুনিক অস্ত্রশস্ত্র। অর্থাৎ, এবার পাক সেনার মুখোমুখি হতে হবে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকে।

দিল্লির ধারণা, পাক সেনা প্রধান রাহিল শরিফ অবসর না নেওয়া পর্যন্ত এভাবেই প্ররোচনামূলক আচরণ করে যাবে পাকিস্তান, যাতে তাঁর উত্তরসূরীও একই পথে হাটতে পারেন। পাক সেনা মোতায়েন হওয়ার পর থেকেই ভারতীয় এলাকায় সাধারণ মানুষের ওপর হামলা বেড়েছে বলে দিল্লি মনে করছে।

please wait

No media source currently available

0:00 0:00:51 0:00

XS
SM
MD
LG