অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের পুলিশ ধর্ষনের শিকার মহিলার সহযাত্রীর সাক্ষাতকার প্রকাশের দায়ে সংবাদ চ্যানেলের বিরুদ্ধে মামলা করেছে

  • VOA Bangla

ভারতের পুলিশ শনিবার জানায়, তারা ধর্ষনের শিকার মহিলাটির পুরুষ সহযাত্রীর সাক্ষাতকার প্রকাশের জন্য ভারতের একটি সংবাদ চ্যানেলের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। ২৩ বছর বয়সী সেই মহিলাটি নতুন দিল্লীতে এক বাসে ওঠার পর পৈশাচিক প্রহার ও গণ ধর্ষনের কবলে পড়ে মারাত্মক ভাবে আহত হন। গত সপ্তাহে তিনি মারা যান।

পুলিশ বলে, যি টিভির বিরুদ্ধে তাদের মামলা দায়ের করার কারণ, সেই টেলিভিশন চ্যানেলের প্রচারিত সাক্ষাতকার ধর্ষনের শিকার মহিলাটির পরিচিতি প্রকাশ ক’রে ফেলতে পারে। তার নামহীনতা প্রকাশ আইনভঙ্গের সামিল হবে।

অধিকার সংগঠন The Committee to Protect Journalists ভারতীয় কর্মকর্তাদের প্রতি যি টিভির বিরুদ্ধে অভি্যোগ প্রত্যাহারের আহবান জানিয়েছে। CPJ- এর এশীয় অনুষ্ঠান সমন্বয়কারী বব ডিয়েটয বলেন, “কর্তৃপক্ষ সংবাদ মাধ্যমের বিরুদ্ধে পাল্টা ব্যবস্থা নিয়ে কোনক্রমেই আক্রমনের শিকার ব্যক্তিদের অধিকার সুরক্ষা করছেনা। সংবাদ মাধ্যম কেবল সেই ভয়ংকর অপরাধের খুঁটিনাটি সবার সামনে প্রকাশ করছিলো”।

যি টিভি এই প্রথমবারের মত ১৬ই ডিসেম্বরের আক্রমনের শিকার ব্যক্তিটির সাক্ষাতকার প্রচার করলো। তবে তার নাম প্রকাশ করা হয়নি।

শুক্রবার টেলিভিশনে প্রচারিত সাক্ষাতকারে লোকটি বলেন, তিনি এবং তার বান্ধবী বিবস্ত্র এবং রক্তাক্ত অবস্থায় রাস্তার ধারে পরে ছিলেন। পঁচিশ মিনিট পর্যন্ত কেউ তাদের সাহায্যে এগিয়ে আসেনি।

XS
SM
MD
LG