অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের ২৩টি জায়গায় এক যোগে হামলা চালাতে পারে চারটি জঙ্গি সংগঠন: আই বি


ভারতে আগামী ২৬ শে জানুয়ারী সাধারন তন্ত্র দিবসের আগে এবং ২৩ শে জানুয়ারী নেতাজী সুভাষচন্দ্র বসু'র জন্ম দিনে গোটা দেশের ২৩টি জায়গায় এক যোগে হামলা চালাতে পারে চারটি জঙ্গি সংগঠন। এই মর্মে সর্তক বার্তা জারি করেছে দেশের ইন্টালিজেন্স ব্যুরো আই বি।

আই বি জানিয়েছে, জঙ্গিরা বিভিন্ন দলে ভাগ হয়ে আত্মঘাতী হামলা চালাতে পারে। প্রকাশ্যে এলোপাথারী গুলি চালানো ছাড়াও শক্তিশালী বিস্ফোরন ঘটাতে পারে। শপিং মল, পর্যটন কেন্দ্র, ধর্মীয়স্থান, ঘিঞ্জি বাজার এলাকায় হামলা চালাবে জঙ্গিরা এমনই আশঙ্কা প্রকাশ করেছে আই বি। আই বি জানিয়েছে, চারটি জঙ্গি সংগঠন এই হামলা চালাবে।

এই চারটি জঙ্গি সংগঠন হচ্ছে- ইন্ডিয়ান মুজাহিদিন, জইশ ই মোহম্মদ, লস্কর ই তৈবা এবং জঙ্গি সংগঠন হিজবুল তেহরির। এরা এক যোগে হামলা চালানোর ছক কষেছে বলে সর্তক করেছে আই বি।

আই বি জানিয়েছে, যে ২৩টি জায়গায় হামলা হতে পারে বলে আশঙ্কা করা হয়েছে তার মধ্যে রয়েছে কলকাতা দক্ষিনেশ্বর মন্দির, নৈহাটীর জুবিলি ব্রিজ, কলকাতা শহরের বেশ কিছু ভিভিআইপি এলাকা।

আই বি'র তরফে সর্তকতার পরই দেশ জুড়ে চরম সর্তকতা জারি করা হয়েছে। প্রতিটি রাজ্যের পুলিশ প্রশাসনকেও সর্তক করা হয়েছে। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

XS
SM
MD
LG