অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানের সঙ্গে সীমান্ত বরাবর জঙ্গিদের বিরুদ্ধে ভারতীয় বাহিনীর উচ্ছেদ অভিযানের দাবি


ভারতের সেনাবাহিনী আজ বলেছে যে আজ তারা পাকিস্তানের সীমান্ত বরাবর সন্দেহজনক জঙ্গিদের বিরুদ্ধে তাদের কথায় surgical strikes শুরু করেছে। তবে ইসলামাবাদ এই দাবি নাকচ করে দিয়ে একে সীমান্তে গুলি চালনার ঘটনা বলে অভিহিত করেছে।

এ মাসের গোড়ার দিকে কাশ্মিরে ভারতীয় সেনা ঘাঁটির ওপর জঙ্গি হামলার পর এই আক্রমণটি ঘটলো। ঐ হামলায় ভারতের ১৮ জন সৈন্য প্রাণ হারায় এবং সে সম্পর্কে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মন্তব্য করেছিলেন যে এই ঘটনার শাস্তি পাকিস্তানকে পেতেই হবে।

ভারতের সামরিক অভিযানের মহাপরিচালক রানবীর সিং আজ এক সংবাদ সম্মেলনে বলেন যে বিতর্কিত কাশ্মিরের সীমান্ত বরাবর আক্রমণের জায়গাগুলোতে সন্ত্রসীদের যে দল অবস্থান করছে তাদের প্রতিহত করার জন্য এই আক্রমণ। তিনি বলেন এইসব সন্ত্রাসী এবং যারা তাদের মদদ দেয় তাদের বিপুল ক্ষতি সাধন করা হয়েছে। তবে নতুন দিল্লির এই ঘোষনার পর পাকিস্তানের সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে যে কথিত সন্ত্রাসী ঘাঁটির ধারণাটা হচ্ছে কল্পিত যা ভ্রান্ত প্রতিক্রয়া তৈরির জন্য ভারত ইচ্ছেকৃত ভাবে তৈরি করেছে। সেনাবাহিনী বলছে যে এই গুলি বিনিময়ে তাদের দু জন সৈন্য নিহত হয়েছে এবং আহত হয়েছে ন’জন। এক ভিডিও বার্তায় পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী খাজা আসিফ সতর্ক করে দেন যে ভারত কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করলে তার কড়া জবাব দেয়া হবে।

XS
SM
MD
LG