অ্যাকসেসিবিলিটি লিংক

প্রয়াত রাষ্ট্রপতি ডঃ আবদুল কালাম এর প্রয়াণে ভারতীয় সংসদে রাষ্ট্রীয় শোক ঘোষণা


প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি ডঃ এপিজে আবদুল কালাম এর প্রয়াণে ভারতীয় সংসদে রাষ্ট্রীয় শোক ঘোষণার পাশাপাশি সংসদে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে রাজ্যসভা ও লোকসভা দুই কক্ষই মুলতুবি হয়ে যায়।

তার মৃত্যুতে দেশের বর্তমান রাষ্ট্রপতি ,প্রধানমন্ত্রী সহ দেশের সমস্ত রাজনৈতিক দলের নেতা মন্ত্রী সকলেই এবং দেশের উচ্চ পদস্থ আধিকারিক বৃন্দ গভীর শোক জ্ঞাপন করেছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র-মোদী ডঃ এপিজে আবদুল কালাম এর প্রয়াণে শোক জ্ঞাপন করে প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি ডঃ এপিজে আব্দুল কালামকে মার্গ দর্শক বলে অভিহিত করেছেন।

দেশের প্রথম সারির পরমাণু বিজ্ঞানী ও প্রাক্তন রাষ্ট্রপতি ডঃ আবুল পাকির জয়নুল আবেদিন আব্দুল কালাম। ২৭শে জুলাই দেশের উত্তর পূর্বাঞ্চলের রাজ্য মেঘালয়ের শিলং এ ইন্ডিয়ান ইনষ্টিটিউট অব ম্যানেজমেন্টের এক অনুষ্ঠানে ভাষণ চলা কালীন তিনি আচমকাই অসুস্থ হয়ে পড়েন। সংগে সংগেই তাকে স্থানীয় বেথানী হাসপাতালে নিয়ে যাওয়া হয়....কিন্তু চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করেই তিনি মৃত্যুর কোলে ঢোলে পড়েন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। অত্যন্ত গরীব ঘর থেকে নিজের প্রতিষ্ঠা আর অধ্যবসায়ের জোরে তিনি ভারতীয় পরমাণু ও মহাকাশ গবেষণার ক্ষেত্রে নিজের নাম স্বর্ণাক্ষরে লিখে গিয়েছেন। তাঁর মৃত্যুতে সাতদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে দেশের কেন্দ্রীয় সরকার।

XS
SM
MD
LG