অ্যাকসেসিবিলিটি লিংক

কায়রো ভাষণের প্রতিশ্রুতি রক্ষায় মুসলমানরা ভুমিকা রাখতে পারেন : ডাঃ রাশেদ নিজাম

  • Kabiruddin Sarkar

ইসলামি সম্মেলন সংস্থায় প্রেসিডেণ্ট ওবামার দূত হিসেবে নিয়োগপ্রাপ্ত রাশাদ হূসেইনকে স্বাগত: জানাতে ওয়াশিংটনের রেগ্যান বিল্ডিংয়ে এক মধ্যাহ্নভোজ-সভার আয়োজন করে উত্তর আমেরিকা ইসলামিক সমিতি ইসনা । ভোজ সভায় যোগ দিতে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঞ্চল থেকে নেতৃস্থানীয় মূসলিমদেরকে আমন্ত্রণ জানানো হয় । এঁদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশি-আমেরিকান চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার রাশেদ নিজাম। আমন্ত্রিতদেরকে পরে , ঐ দিনই অপরাহ্নে , হোয়াইট হউসে নিয়ে যাওয়া হয় । দিনের কর্ম তত্পরতা সম্পর্কে ডা রাশেদ নিজাম বলেন যে প্রেসিডেণ্ট ওবামার কায়রো ভাষণে ব্যক্ত প্রতিশ্রুতি মোতাবেক কাজ কর্ম আশানুরূপই এগিয়ে চ’লেছে , যদিও কারো কারো কাছে , এটা তেমন আশানুরূপ মনে নাও হ’তে পারে ।

ডা রাশেদ নিজাম বলেন, প্রেসিডেণ্ট ওবামার কায়রো ভাষনে প্রতিশ্রুত অংশীদারিত্ব সম্পর্ক বা মূসলিম বিশ্বের সঙ্গে পার্টনারশিপ প্রতিষ্ঠায় মদদ জোগাতে যুক্তরাষ্ট্রে বসবাসকারী মূসলমানেরা ভুমিকা রাখতে পারেন এবং এজন্যে তাঁদেরকে পরস্পরের সঙ্গে সম্পৃক্ত হ’তে হবে এবং পরস্পরের সঙ্গে যোগাযোগ আরো জোরদার করতে হবে ।

তিনি অঅরো বলেন যে রাশাদ হুসেইন জানিয়েছেন , এখন থেকে উগ্রপন্থিদের কর্মতৎপরতা বোঝাতে ‘জিহাদ’ বা ‘ মুসলিম টেরোরিস্ট’-এর মতো শব্দ বর্জন করা হবে । রাশেদ নিজাম জানান – মূসলিম বিশ্বের সঙ্গে সমঝোতা বৃদ্ধির কাজে কতোখানি অগ্রগতি হ’চ্ছে তা জানার জন্যে, পর্যালোচনার জন্যে মাঝেমধ্যেই টেলিফোনের কনফারেন্স লাইনে যুক্তরাষ্ট্রে বসবাসকারি নেতৃস্থানীয় মূসলিমদের সঙ্গে কথাবর্তা বলা হবে ।

XS
SM
MD
LG