অ্যাকসেসিবিলিটি লিংক

ডেমক্র্যাট মনোনয়ন প্রার্থিদের বিতর্কও ছিল আক্রমণাত্মক : শফিকুর রহমান


বৃহস্পতিবার রাতে ডেমক্র্যাটিক দল থেকে প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী হতে ইচ্ছুক দু জন , সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিন্টন এবং ভার্মন্ট অঙ্গরাজ্যের সেনেটর বার্নি স্যান্ডার্স নিউ ইয়র্কের ব্রুকলিনে এক টেলিভিশন বিতর্কে অংশ নেন। এই বিতর্কের আলোকে ভয়েস অফ আমেরিকার আনিস আহমেদ কথা বলেন সাউথ ক্যারলাইনা ইউনিভার্সিটির , জার্নালিজম এন্ড কমিউনিকিশন ডিপার্টমেন্টর অধ্যাপক শফিকুর রহমানের সঙ্গে ।

অধ্যাপক রহমান বলেন যে তিনি ভাষ্যকারদের সঙ্গে এক মত যে আগেকার বিতর্কগুলোর তুলনায় বৃহস্পতিবার রাতের বিতর্ক ছিল অনেক বেশী তীব্র এবং পরস্পরের প্রতি আক্রমণাত্মক । তিনি মনে করেন সেনেটর বার্নি স্যান্ডার্স গত কয়েক সপ্তায় নয়টা অঙ্গরাজ্যের ভেতরে আটটা অঙ্গরাজ্যে জিতে যাওয়ার ফলে এবং নিউ ইয়র্ক সহ বড় বড় অঙ্গরাজ্যে তাঁর জয়ের সম্ভাবনা বৃদ্ধি পাওয়ায় , তিনি আক্রমণাত্মক কৌশল গ্রহণ করেছেন। হিলারি ক্লিন্টন ও বৃহস্পতিবারের বিতর্কে তীক্ষ্ণ ভাবে তাঁর বিরুদ্ধে সমালোচনার জবাব দিয়েছেন ।

অবশ্য অধ্যাপক শফিকুর রহমান মনে করেন যে রিপাবলিকান পার্টির বিতর্কগুলোতে মনোনয়ন প্রার্থিরা যেমন ব্যক্তিগত পর্যায়ে পরস্পরের সমালোচনা করেছেন , তেমন ব্যক্তিগত আক্রমণ করেননি ডেমক্র্যাটরা । তাঁদের বিতর্ক ছিল প্রধানত ইস্যুভিত্তিক।

XS
SM
MD
LG