অ্যাকসেসিবিলিটি লিংক

জঙ্গি সংগঠন ইসলামিক ষ্টেটের মতাদর্শের প্রতি সহমর্মিতা এবং ওই সংগঠনে যোগ দেওয়ার ঝোক বাড়ছে গোটাদেশের পাঁচ রাজ্যের পাশাপাশি পশ্চিমবঙ্গেরও এক শ্রেনীর যুবক যুবতীদের মধ্যে।

এমনই তথ্য প্রকাশ্যে এসেছে ভারতের কেন্দ্রীয় ইন্টালিজেন্স ব্যুরোর সাইবার সেল এবং দেশের সর্ব্বোচ গোয়েন্দা সংস্থা রির্সাচ অ্যান্ড অ্যানালিটিকাল উইং এর সংস্থা ন্যাশনাল টেকনিক্যাল রির্সাচ অর্গানাইজেশন এর সমীক্ষার এক রিপোর্টের ভিত্তি তেই এই তথ্য প্রকাশ্যে এসেছে সংবাদ পত্রের শিরোনামে।

আইবি'র সমীক্ষা রির্পোট অনুযায়ী আইএস সম্পর্কে খোজ খবর নেওয়া ইউ টিউবে আইএসের কাজ কর্ম দেখা এবং তাদের প্রতি সবচেয়ে বেশী সহমর্মিতা ব্যক্ত করা হচ্ছে দেশের পাঁচ রাজ্য থেকে। রাজ্য গুলো হচ্ছে- জম্মু কাশ্মীর, অসম, মহারাষ্ট্র উত্তর প্রদেশ ও পশ্চিমবঙ্গ।

পাশাপাশি দেশের পাঁচটি রাজ্যের যে ছয়টি শহরে সোস্যাল মিডিয়ায় এ জাতীয় তৎপরতা বাড়ছে সেই শহর গুলি হচ্ছে শ্রীনগর, গুয়াহাটি, পুনে সংলগ্ন ছিন্দওয়া, পশ্চিমবঙ্গের হাওড়া, মুম্বাই এবং কানপুর সংলগ্ন উন্নাও। পাশাপাশি পশ্চিমবঙ্গের হাওড়ায় এই প্রবনতা থাকলেও পিছিয়ে নেই রাজ্যের সীমান্ত সংলগ্ন মুর্শিদাবাদ, মালদহ, নদীয়া ও উত্তর ২৪ পরগনা জেলা।

XS
SM
MD
LG