অ্যাকসেসিবিলিটি লিংক

জাকার্তায় মারাত্মক বোমা হামলা: স্বঘোষিত ইসলামিক স্টেটের দায় স্বীকার


ইন্দোনেশিয়ার রাজধানী জার্কার্তায় আজ যে সমন্বিত বোমা ও বন্দুক আক্রমণ হয়েছে , তার দায় স্বীকার করেছে স্বঘোষিত ইসলামিক স্টেট। এই হামলায় ৫ জন আক্রমণকারীসহ সাতজন নিহত হয়েছে।

ইসলামিক স্টেটের সঙ্গে সংশ্লিষ্ট আমাক বার্তা সংস্থা বলছে এই আক্রমণটি ঘটেছে জাকার্তার কেন্দ্রস্থলে একটি অভিজাত এলাকায় এবং এতে বিদেশি নাগরিক ও তাদের নিরাপত্তায় নিযুক্ত বাহিনীকে লক্ষ্যবস্তু করা হয়।

এর আগে ইন্দোনেশিয়ার জাতীয় পুলিশের মুখপাত্র আন্টন চারলিয়ান বলেন যে আই এ সংশ্লিষ্ট একটি গোষ্ঠি সম্ভবত এই হামলার পেছনে রয়েছে এবং আক্রমণকারীরা সম্প্রতি প্যারিসের সন্ত্রাসী হামলার অনুকরণ করার চেষ্টা করছিল।

দুপুরের কিছু আগে একটি বিপণী কেন্দ্র , বিলাসবহুল হোটেল , দূতাবাস এবং অন্যান্য দপ্তরের কাছেই উপর্যুপরি এই বোমা হামলা শুরু হয় । খবরে বলা হচ্ছে মোট ছ টি বিস্ফোরণ ঘটানো হয়।

সারাদিন ধরে জঙ্গিদের সঙ্গে পুলিশের তুমুল বন্দুক যুদ্ধ হয় । শেষ বিকেলে কর্তৃপক্ষ আক্রমণ সমাপ্ত হবার ঘোষণা দিয়ে জানায় যে এতে পাঁচ জন জঙ্গির সকলেই নিহত হয়েছে । পুলিশ বলছে যে আরও দু ব্যক্তি , একজন কানডিয়ান এবং একজন ইন্দোনেশিয়ান প্রাণ হারায়। পুলিশ বলছে তারা একটি বড় এবং ৫ টি ছোট বোমা উদ্ধার করেছে যেগুলো বিস্ফোরিত হয়নি।

XS
SM
MD
LG