অ্যাকসেসিবিলিটি লিংক

আইএস এর হুমকীর প্রেক্ষিতে, যুক্তষ্ট্রের মেরিন কোর, তাদের সদস্য ও পরিবারদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছে


A screen capture of the notice from the "Islamic State Hacking Division."

A screen capture of the notice from the "Islamic State Hacking Division."

যুক্তরাষ্ট্রের মেরিন কোর, তাদের সদস্য ও পরিবারদের সতর্ক থাকার ও নজর রাখার আহ্বান জানিয়েছে যখন স্বঘোষিত ইসলামিক স্টেট (আইএস), সামরিক বাহিনীর ১০০ সদস্যের নাম, ঠিকানা ও ছবি অনলাইনে পোস্ট ক’রে তাদের হত্যা করার জন্য আমেরিকায় বসবাসকারী তাদের সমর্থকদের প্রতি আহ্বান জানায়।

মেরিন কোরের মুখপাত্র জন কল্ডওয়েল বলেছেন, সুপারিশ করা হচ্ছে যে মেরিনরা ও তাদের পরিবারের সদস্যরা অনলাইনে এবং সামাজিক মাধ্যমে যেন সীমিত ব্যক্তিগত তথ্য দেন।

পেন্টাগন জানিয়েছে, তারা বিষয়টি তদন্ত করে দেখছে। তারা বলেছে নিরাপত্তা ও সুরক্ষা নিয়মাবলী সঠিকভাবে অনুসরণ করার জন্য তারা সব সময়ই তাদের সেনাদের উৎসাহিত করেন।

একটি গোষ্ঠি যারা নিজেদের “ইসলামিক স্টেট হ্যাকিং ডিভিশন” হিসেবে পরিচয় দেয়, বলেছে, যে সকল সদস্য ইরাক ও সিরিয়াতে আইএস এর বিরুদ্ধে আমেরিকার বিমান আক্রমণে সংশ্লিষ্ট ছিল, তাদের বিষয়ে বিস্তারিত খুটিনাটি তথ্য তারা সরকারি সার্ভার ও ডেটাবেজ থেকে নিয়েছে।

যুক্তরাষ্ট্র প্রতিরক্ষা বিভাগের কর্মকর্তারা বলেছেন, মনে হচ্ছে না যে জঙ্গীরা তথ্যগুলো যুক্তরাষ্ট্রের সরকারি সার্ভার থেকে হ্যাক করে নিয়েছে। সেনা সদস্যদের অধিকাংশের নাম, ঠিকানা পাবলিক রেকর্ড, বাসস্থানের ঠিকানা অনুসন্ধান সাইট এবং সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে সংগ্রহ করা যেতে পারে।

XS
SM
MD
LG