অ্যাকসেসিবিলিটি লিংক

ব্রাসেলসে আজ মঙ্গলবারেও শিক্ষা প্রতিষ্ঠানগুলো- পাতাল রেল চলাচল, বন্ধ থেকেছে


ব্রাসেলসে আজ মঙ্গলবারেও শিক্ষা প্রতিষ্ঠানগুলো- পাতাল রেল চলাচল, বন্ধ থেকেছে- গোটা বেলজিয়াম জুড়েই বহাল রয়েছে কড়া নিরাপত্তার টহল-প্রহরা।কতৃপক্ষ তেরো নভেম্বরের প্যারিস সন্ত্রাসী হামলার প্রধান সন্দেহভাজন ব্যক্তিটির সন্ধানে তল্লাশি অভিযান চালাচ্ছে লাগাতার।

বেলজিয়ামের প্রধানমন্ত্রী চার্লস মিশেল সোমবার বলেন-বিপদাশংকা এখনো বিদ্যমান বিধায় সর্বোচ্চ এ সতর্কাবস্থা নিরবচ্ছিন্নভাবে বহাল রইবে আসছে সপ্তাহ অবধি তো বটেই।তবে,-বলেন তিনি,একই সঙ্গে দেশটি স্বাভাবিক অবস্থায় ফিরতে তো চাই-ই, আর তাই বুধবার থেকে বাচ্চারা স্কুলেও যাবে- ব্রাসেলসের পাতাল রেলও চলাচল শুরু করবে ঐদিন থেকেই।

ইতিমধ্যে, মরক্কো সরকার বলছে-প্যারিস হামলার সন্দেহভাজন ব্যক্তি সালাহ আব্দেসলামকে পাকড়াও করতে বেলজিয়াম নিবিড়-গভীর সহযোগিতা চেয়েছে। প্যারিসের ঐ যে সন্ত্রাসী হামলায় এক শ’ তিরিশ ব্যক্তির প্রাণবিনাশ ঘটে,তার ঘন্টা কয়েকের ভেতরেই সে পালায় বেলজিয়ামে এবং সেই তখোন থেকেই সে ধরাছোঁয়ার বাইরে রয়েছে।

গত সপ্তাহে, মরোক্কোর কাছ থেকে গোপনে খবর পেয়ে ফ্রান্সের পুলিশ প্যারিসের উত্তর প্রান্তের একটি আবাসিক ভবনে চড়াও হয় এবং সেখানেই প্যারিস হত্যাকান্ডের আরেক সন্দেহভাজন শিখন্ডী আব্দেলহামিদ আবাঊদ আঠারো নভেম্বরের চড়াও অভিযান চলাকালে নিহত হয়। ইতিমধ্যে,সোমবার প্যারিসের দক্ষিন উপকন্ঠবর্তী Montrouge মহল্লায় আঁস্তাকুড়ের ভেতর থেকে পাওয়া ,আত্মঘাতি বিস্ফোরক ভর্তি কোমরবন্ধনী বলেই প্রতিয়মান হয় এমনি একটি জিনিষ পুলিশ এখন খতিয়ে দেখছে।

XS
SM
MD
LG