অ্যাকসেসিবিলিটি লিংক

জোট বাহিনীর বিমান হামলা হয়েছে সহস্রাধিক বার- ইরাক ও সিরিয়ায়

  • VOA Editor

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী জন কেরী বলেছেন-ইসলামিক স্টেইট গ্রুপের বিরুদ্ধে জোট বাহিনীর বিমান হামলায় ঐ জঙ্গিদের পক্ষে এককাট্রা হওয়া-চলাচল করা এবং আক্রমন পরিচালনা অনেক বেশি দুরুহ হয়ে পড়েছে।

কেরী কথা বলছিলেন আজ বুধবার ব্রাসেলসে-ষাইট দেশের জোট শরিকদের পররাষ্ট্র মন্ত্রীদের এক বৈঠকের উদ্বোধনীতে ।ঐ যে জঙ্গি গোষ্ঠী ইরাকের উত্তর ও পশ্চিমাঞ্চলের এবং পুর্বাঞ্চলবর্তী সিরিয়ার বিশাল সব ভূখন্ড কব্জা করেছে,বছরের গোড়ার দিকে,সেই তাদের বিরুদ্ধে রূখে দাঁড়াতে কি কি করা যেতে পারে সে আলোচনার লক্ষে পররাষ্ট্রমন্ত্রীরা সমবেত হন।

কেরী বলেন-আকাশ থেকে মাথায় তাদের কি গিয়ে পড়তে পারে সে দুশ্চিন্তা জঙ্গিদেরকে আতংকিত করবে অবশ্যই।বলেন-যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন বিমান হামলা প্রয়োজন মাফিক বহাল রইবে নিরন্তর- এবং একই সঙ্গে,ইরাকের আরক্ষা বাহিনীর প্রশিক্ষণ-তাদেরকে মদত জোগানোর কাজও সম্প্রসারিত হবে।এ অভিযান শুরু হয়েছিলো সেই আগস্ট থেকে এবং এ অবধি জোট বাহিনীর বিমান হামলা হয়েছে সহস্রাধিক বার- ইরাক ও সিরিয়ায়।

পেন্টাগান মূখপাত্র রিয়ার এ্যাডমিরাল জন কার্বী বলেছেন-ইরানও তার নিজের তরফে - ইরাকে বিমান হামলা চালিয়েছে বলে যুক্তরাষ্ট্র আভাস পেয়েছে।

XS
SM
MD
LG