অ্যাকসেসিবিলিটি লিংক

আজ তৃতীয় দিনের মতো ইসরাইল গাজা ভূখন্ডে জঙ্গিদের বিরুদ্ধে আক্রমণ অভিযান অব্যাহত রেখেছে। তারা মারাত্মক বিমান আক্রমণ চালিয়ে যাচ্ছে এবং বলছে যে এই অভিযানের লক্ষ্য হচ্ছে গাজা থেকে রকেট আক্রমণ বন্ধ করানো।

ইসরাইলী সামরিক বাহিনী বলছে যে আজ তারা ৩২০টি হামাস লক্ষবস্তুর ওপর আঘাত হেনেছে । তাদের মূল লক্ষ্য ছিল মাটির তলায় সুড়ঙ্গ নেটওয়ার্ক এবং রকেট উৎক্ষেপণ এলাকা্। ফিলিস্তিনি কর্মকর্তারা বলছেন যে এই তিন দিনে অন্তত ৭৬ জনের প্রাণহানি ঘটেছে যার মধ্যে রয়েছে খান ইউনুস এ সর্বসাম্প্রতিক বোমা বর্ষণে আট জন ।

ফিলিস্তিনি প্র্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ইসরাইলকে এই হামলার মাধ্যমে গণহত্যা চালানোর জন্যে অভিযুক্ত করেছেন। গাজার আকাশ আগুনের শিখায় এবং কালো ধোঁয়ায় ছেয়ে গেছে।

ইসরাইলী কর্মকর্তারা বলছেন যে হামাস যে পর্যন্ত তেল আবিব এবং ইসরাইলের অন্যান্য জনবসতির উপর রকেট নিক্ষেপ অব্যাহত রাখবে ততদিন এই বিমান হামলা চলবে। এ দিকে জাতিসংঘের মহাসচিব বান কী মুন নিরাপত্তা পরিষদের এক জরুরী বৈঠকে বলেন গাজা এক সঙ্কটাপন্ন অবস্থায় রয়েছে । অবনতিশীল অবস্থা যে কোন মুহুর্তে নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে। তিনি বলেন যে গাজা এবং গোটা অঞ্চলে একটি পুর্নাঙ্গ লড়াই চলতে পারে না।

XS
SM
MD
LG