অ্যাকসেসিবিলিটি লিংক

তিন ইস্রাইলী কিশোরের মৃত্যুর বদলা নিতেই অপহৃত ফিলিস্তিনী যুবককে হত্যা করা হয় বলে সন্দেহ ফিলিস্তিন বাসিদের

  • VOA Editor

ইস্রাইলী প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতনিয়াহূ এক ফিলিস্তিনী কিশোরের অপহরণ এবং জেরুযালেমে একটি মরদেহের উদ্ধার – এ নিয়ে সত্বর তদন্তের আহ্বান জানিয়েছেন।পুলিশ এখনো অব্দি মৃতদেহ সনাক্ত করেনি এবং ঘটনাগুলো পরস্পর সম্পর্কযুক্ত কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। নিখোঁজ ফিলিস্তিনীর আত্মীয় পরিজন আশংকা করছেন- জেরুযালেমে অগ্নিদগ্ধ যে মৃতদেহ পাওয়া গিয়েছে ওটি ঐ ফিলিস্তিনী কিশোরেরই।ফিলিস্তিন বাসিরা সন্দেহ করছেন- ইস্রাইলী তিন কিশোরের মৃত্যুর বদলা নিতেই ঐ ফিলিস্তিনী কিশোরকে অপহরণ করা হয়।

কতৃপক্ষিয় সূত্রে বলা হচ্ছে-বুধবার সকালে,জেরূযালেমের আরব অংশে ফিলিস্তিনী এক যুবককে জোর করে গাড়িতে তোলা হয় বলে খবরাখবর পাওয়া গিয়েছে।পরে শহরের আরেক অংশে একটি মরদেহ পাওয়া যায়-এবং পুলিশ এখন, এটি ঐ অপহৃত যুবকেরই কিনা তা নির্ধারণের চেষ্টা করছে।

বেনিয়ামিন নেতনিয়াহূ বলেন-তাঁর কথায়, তিরস্কারযোগ্য ঐ খুনের পেছেনে কার হাত ছিলো আইন বলবত বাহিনীকে তিনি তা খূঁজে বের করতে বলেছেন।

বুধবার ঐ যুবকের মৃতদেহ পাবার পর বেশ কয়েক শ’ ফিলিস্তিনী পূর্ব জেরুযালেমে ক্ষোভ প্রকাশ করে- এবং ইস্রাইলী পুলিশের সঙ্গে সংঘাতের সময় তারা ইঁট পাথর ছোঁড়ে- জবাবে পুলিশও রবার বুলেট মারে।

পশ্চিম তটের জেনিন শহরে ইস্রাইলী বাহিনীর চড়াও অভিযানের পর সেখানেও ছোটো খাটো আকারে সংঘাত-সংঘর্ষ হয়েছে।

XS
SM
MD
LG