অ্যাকসেসিবিলিটি লিংক

ইস্রাইলী আক্রমনে ফিলিস্তিনে জঙ্গি মিলিয়ে এক শ’ ষাইটেরও বেশি লোক মারা গিয়েছে

  • VOA Editor

ইস্রাইলের সামরিক বাহিনী সূত্রে বলা হচ্ছে- তারা একটি ড্রোন উড়োজাহাজ ভূপাতিত করেছে, যেটা কিনা গাযা থেকে উড়ে গিয়েছিলো ইস্রাইলের ভেতরে।

জনৈক মূখপাত্র বলছেন-ঐ ড্রোন উড়োজাহাজটি উড়ছিলো আশদদের আকাশে-গাযা ভূখন্ড ও তেল আভীভের প্রায় মাঝামাঝি অবস্থানে- ওখানেই ইস্রাইলী বাহিনী পেট্রিয়ট ক্ষেপনাস্ত্র দিয়ে তার ওপর আঘাত হানে।

সামরিক বাহিনী আরো জানাচ্ছে-হামাস জঙ্গিরা গাযা থেকে সোমবার বেশ কিছু রকেট ছূঁড়েছে-ইস্রাইল, জঙ্গি বিমান বহর দিয়ে প্রায় সপ্তাহ বিস্তৃত তাদের রকেট হামলা থামানোর অভিযানে রাতভর ডজন কে ডজন অবস্থানে হামলা চালিয়েছে ।

জাতিসংঘ মহাসচিব বান কি মূন এহেন হিংসাশ্রয়ি হানাহানিতে আশংকা ব্যক্ত করেছেন এবং দু’ পক্ষই যেন অবিলম্বে লড়াই বন্ধের উদ্যোগ নেয় সে বাবদে দাবি জানিয়েছেন।রবিবার দিনের শেষে জারি করা বয়ানে মি:বান বলেন-হামাসের রকেট ছোঁড়া আন্তর্জাতিক আইনের পরিপন্থী- অন্যদিকে,ইস্রাইলের বিমান হামলায় বহূ ফিলিস্তিনীর প্রাণ বিনাশ হয়েছে।

ফিলিস্তিনী কর্মকর্তারা বলছেন- গত মঙ্গলবার ইস্রাইল তার আক্রমন অভিযান শুরু করার পর থেকে নিয়ে জঙ্গি মিলিয়ে এক শ’ ষাইটেরও বেশি লোক মারা গিয়েছে।নিহতদের অধিকাংশই অসামরিক লোক বলে শোনা যায়।আরব লীগ ইস্রাইলের বিমান হামলা থামাতে বলে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে-বলেছে,এ নিয়ে আর নিশ্চুপ থাকা যায় না।

ইতিমধ্যে,বাংলাদেশে মন্ত্রীসভা গাযায় ইস্রায়েলী হামলার তীব্র নিন্দা জানিয়েছে।

বৈঠকে, ওই হামলা ও হত্যাকাণ্ডকে মানবাধিকার লঙ্ঘন বলে উল্লেখ করা হয়।

এ সম্পর্কে ঢাকা থেকে বিস্তারিত জানাচ্ছেন আমীর খসরু

XS
SM
MD
LG