অ্যাকসেসিবিলিটি লিংক

গাযা ভূখন্ডের খান ইউনীস শহরে ইস্রাইলী হামলায় কম হ’লেও ৭ ফিলিস্তিনী প্রাণ হারিয়েছে বুধবার

  • VOA Editor

গাযা ভূখন্ডের খান ইউনীস শহরে ইস্রাইলী হামলায় কম হ’লেও ৭ ফিলিস্তিনী প্রাণ হারিয়েছে আজ বুধবার- স্বাস্থ বিভাগীয় কর্মকর্তারা বলছেন- এ সংখ্যা হবে আঠারোর মতো। ঐ খান ইউনীসের অভিযান চলাকালে দু’ই ইস্রাইলী সৈন্যও নিহত হয়।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরী বলেছেন-ইস্রাইল ও হামাসের মধ্যে অস্ত্র বিরতি করানোর চেষ্টায় কাজ করছেন যে কর্মকর্তারা, শত শত মানুষের প্রাণ বিনাশ ঘটেছে যে সংঘাতে তার অবসান ঘটানোর লক্ষে তাঁদের সেই প্রয়াসে কিছু অগ্রগতি পরিলক্ষিত হচ্ছে।

এ সহিংসতা কিভাবে থামানো যায় সে সম্পর্কিত আলোচনার জন্যে বুধবার তিনি ইস্রাইল পৌছুনোর পর একথা বলেন। কেরী কথা বলছেন- জাতিসংঘ মহাসচিব বান কি মূন ও ইস্রাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে।রামাল্লায় গিয়ে ফিলিস্তিনী প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গেও কথা বলবেন তিনি।

মি:বান কথা বলেছেন ইস্রাইলের প্রেসিডেন্ট শিমন পেরেযের সঙ্গে-বলেছেন,অস্ত্রবিরতিতে পৌঁছুতে কালক্ষেপনের কোনো অবকাশ নেই- যেখানে কিনা মানুষ মরছে ঘন্টায় ঘন্টায়।এই পরিস্থিতিতে জাতিসংঘের মহাসচিব হয়ে আমি নিশ্চুপ থাকতে পারি না - থাকবো না।

এ্যাক্ট-

বুধবারেও গাযায় ইস্রাইলের সামরিক বাহিনী বিমান হামলা অব্যাহত রাখে- এতে কমসে কম তিন জন নিহত হয়। গাযা থেকে ইস্রাইল পানে হামাস জঙ্গিদের রকেট ছোঁড়া বন্ধ করতে ইস্রাইলের শুরু করা অভিযানে ৬ শ’ ৩০এরও বেশি ফিলিস্তিনী প্রাণ হারিয়েছে।

XS
SM
MD
LG