অ্যাকসেসিবিলিটি লিংক

ইস্রাইলের আক্রমনে মঙ্গলবার গাযা ভূখন্ডের কম হলেও এক শ’ জনের প্রাণ বিনাশ হয়েছে

  • VOA Editor

ইস্রাইলের জঙ্গি বিমান ও ট্যাঙ্ক বহরের আক্রমনে গাযা ভূখন্ডের কম হলেও এক শ’ জনের প্রাণ বিনাশ হয়েছে।সামরিক বাহিনী তাদের অভিযান অপ্রতিহত গতিতে চালিয়ে যাচ্ছে লাগাতার-প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহূ হূশিয়ারী উচ্চারণে বলেছেন এ অভিযান দীর্ঘ সময় যাবতই চলতে পারে।ফিলিস্তিনী স্বাস্থ বিভাগিয় কর্মকর্তাদের হিসেবে বলা হচ্ছে – মঙ্গলবার অবধি মৃতের সংখ্যা পৌঁচেছে ১১ শয়েরও ওপর।নিহতদের অধিকাংশই অসামরিক লোকজন। মঙ্গলবার রাতের মতো এমোন ভয়ংকরভাবে বিস্তৃত আকারে বিমান হামলা – তিন সপ্তাহ আগে শুরূ হওয়া লড়াইয়ে আর কখনো হয়নি। একটি অভিযানে গাযার একমাত্র বিদ্যুত স্থাপনাটি স্তদ্ধ হয়ে যায়।এর আগেও ঐ বিদ্যুত স্থাপনা থেকে দিনে মাত্রই তিন ঘন্টা বিদ্যুত পাওয়া যাচ্ছিলো। সোমবার টেলিভিশনে প্রচারিত বক্তব্যে ইস্রাইলী প্রধান মন্ত্রী নেতানিয়াহূ হামাসের বিরূদ্ধে দীর্ঘস্থায়ি অভিযান চালানোর জন্যে ইস্রাইলীদের প্রস্তুত থাকতে বলেছেন।বলেন- চুপিসারে ইস্রাইলের ভেতরে ঢুকতে হামাস জঙ্গিরা যেসব সূড়ঙ্গপথ ব্যবহার করে সেসব বিলুপ্ত না হওয়া পর্যন্ত ইস্রাইলী বাহিনীর এ অভিযান বন্ধ হবার নয়।

মঙ্গলবার সামরিক বাহিনীর তরফে জানানো হয়- ঐসব সূড়ঙ্গ পথ ব্যবহারকারী লড়াকুদের হাতে পাঁচসৈন্য নিহত হয়েছে।আট জুলাইয়ের পর থেকে নিয়ে এ পর্যন্ত ৫৩ জনের মতো ইস্রাইলী সৈন্য এবং অসামরিক তিন ব্যক্তি নিহত হয়েছে।

ইরানের সর্বোচ্চ নেতা আয়ুতোল্লা আলি খামেইনী বলেছেন- গাযায় ইস্রাইল গণহত্যা চালাচ্ছে। তিনি বলেন-ফিলিস্তিনী জনগণকে অস্ত্র সজ্জিত করতে ইসলামি জাহানের কাজ করা দরকার ।

XS
SM
MD
LG