অ্যাকসেসিবিলিটি লিংক

হেজবোল্লাহ অভিযোগ করেছে যে ইসরায়েল তাদের এক উর্ধতন কর্মকর্তাকে হত্যা করেছে


Kantar

লেবানিজ হেজবোল্লাহ দল বলেছে সিরিয়ার রাজধানী দামেস্কের কাছে ইসরায়েলী বিমান আক্রমণে তাদের শীর্ষ এক কর্মী সামির কুনতার নিহত হয়। ওই গ্রুপ থেকে বলা হয় দুটি ইসরায়েলী জঙ্গি বিমান সিরিয়ার আকাশ সীমা লঙ্ঘন করে এবং একটি অ্যাপার্টমেন্ট ভবনে চারটি দীর্ঘ পাল্লার ক্ষেপনাস্ত্র নিক্ষেপ করে। কুনতার সহ আট জন ওই হামলায় নিহত হয়।

জেরুসালেম থেকে আমাদের সংবাদদাতা রবার্ট বার্গার জানিয়েছেন ১৯৭৯ সালে কুনতার ইসরায়েলে সন্ত্রাসী আক্রমণ চালায়। তিনি প্রায় ৩০ বছর ইসরায়েলী কারাগারে কাটায় এবং বন্দী বিনিময়ের সময় তাকে মুক্তি দেওয়া হয়।

সিরিয়ার তথ্যমন্ত্রী আল জুবি বলেছেন ইসরায়েল এই প্রথম সিরিয়ার ভেতরে সন্ত্রাসী হামলা চালায়নি। তিনি ইসরায়েলের বিরুদ্ধে সৌদী আরব ও কাতারের সঙ্গে যোগসাযোশ করার অভিযোগ করেন। তিনি বলেন সিরিয়ার প্রশাসনের পতন ঘটানোর লক্ষ্যে তারা ওই চেষ্টা চালাচ্ছে।

ইসরায়েল সরকারি ভাবে এ সম্পর্কে মন্তব্য করেনি তবে মন্ত্রী সভার সদস্য ইউভাল শ্নাইটজ ওই খবরকে স্বাগত জানিয়েছেন। তিনি বলেছেন তিনি জানেন না কে এই হামলা চালিয়েছে কিন্তু কুনতারের মৃত্যুতে দুঃখ পাওয়ার কিছু নেই।ইসরায়েলে নিরাপত্তা বাহিনী সতর্কতা সঙ্কেত বৃদ্ধি করেছে।

XS
SM
MD
LG