অ্যাকসেসিবিলিটি লিংক

জেএমবি নেতার গ্রেপ্তার একটি মাইলফলক অর্জন : র‌্যাব মহাপরিচালক

  • আমীর খসরু

Bangladesh

Bangladesh

বাংলাদেশের নিরাপত্তা বাহিনী জঙ্গী গোষ্ঠি জামায়াতুল মুজাহিদিনের শীর্ষ নেতা সাঈদুর রহমানকে রাজধানী ঢাকা থেকে গ্রেফতার করেছে। পুলিশ বলছে ঢাকার কদমতলী এলাকা থেকে গত রবিবার তাকে গ্রেফতার করা হয়। বাংলাদেশ কর্তৃপক্ষ দেশটির সবচেয়ে মারাত্মক এই ইসলামপন্থী জঙ্গীকে ধরার চেষ্টা চালিয়ে যাচ্ছিল।

সাঈদুর রহমানকে গ্রেফতার করার পর নিরাপত্তা কর্তৃপক্ষ সাংবাদিকদের সাথে কথা বলেছে। জে এম বি-র ঐ নেতার গ্রেপ্তার সম্পর্কে র‌্যাব (র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান)-এর মহাপরিচালক হাসান মাহমুদ খন্দকার বলেন, সাইদুর রহমানের আটকের ঘটনা তাদের জন্য একটি মাইলফলক। তিনি আরো মনে করেন, সাইদুর রহমানের গ্রেফতারের ফলে, ঐ জঙ্গী গোষ্ঠির সদস্যদের মনোবল দুর্বল হবে।

২০০৭ সালে জামাতুল মুজাহেদীন বাংলাদেশ জে এম বি’র নেতা মৃত্যদন্ডে দন্ডিত হবার পর রহমানই সম্ভবত: নিষিদ্ধ দলটির নেতৃত্ব হাতে তুলে নেন । জে এম বি এবং অন্যান্য জঙ্গী গোষ্ঠি মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাষ্ট্র বাংলাদেশকে ইসলামী রাষ্ট্রে পরিণত করার চেস্টা চালিয়ে এসেছে । জে এম বি’র কোপানলে পড়েছে ধর্মনিরপেক্ষ রাজনীতিক ,বুদ্ধিজীবি এবং তারা যেগুলোকে অনৈসলামিক বিবেচনা করে সেই সব সংগঠন । সাম্প্রতিক ক’বছরে , বর্তমান প্রধানমন্ত্রীর ওপর ২০০৪ সালের গ্রেনেড হামলাসহ , বেশ কিছু আক্রমণ তৎপরতার জন্যে জঙ্গীদেরকে দায়ি করা হয়েছে। ।

XS
SM
MD
LG