অ্যাকসেসিবিলিটি লিংক

জঙ্গীদের ছোঁড়া বোমার জবাবে RAB-এর পাল্টা গুলিতে দুই JMB সদস্য নিহত


র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) দাবি করেছে, রোববার দিবাগত গভীর রাতে গাজীপুরে এক অভিযানে জঙ্গীদের ছোড়া বোমার জবাবে তাদের পাল্টা গুলি ছোঁড়ার ঘটনায় দুজন নিহত হয়েছে। তাদের দাবি, ওই দুজন নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র সদস্য। র‌্যাব কর্মকর্তারা বলেন, ওই ঘটনায় তাদের একজন সদস্য আহত হয়েছেন। তবে পুলিশ কর্মকর্তারা বলেছেন, ওই দুজন রোববার দুপুরে জেল থেকে জামিনে মুক্তি পেয়েছিল।
শনিবার গভীর রাতে চট্টগ্রামের জেএমবি’র আস্তানায় অভিযানে উদ্ধার করা অত্যাধুনিক স্নাইপার রাইফেল এবং পুলিশের বিশেষ গোপন নথি পাওয়ার বিষয়টি আইন শৃংখলা রক্ষা বাহিনীর কর্মকর্তাকে গভীর ভাবনায় ফেলেছে। নিরাপত্তা বিশ্লেষকরা বলছেন, কিভাবে এ ধরনের অত্যাধুনিক অস্ত্র জঙ্গীদের হাতে এসেছে এবং কিভাবেই পুলিশের গোপন নথি জঙ্গীদের হাতে গেল সেটাই বড় প্রশ্ন। এতো অত্যাধুনিক অস্ত্র এর আগে বাংলাদেশে জঙ্গীদের হাতে আর দেখা যায়নি। এটা ভয়াবহ উদ্বেগের বিষয়।
বাংলাদেশের পুলিশ রাজধানী ঢাকার প্রকাশ্য কোনো স্থানে থার্টি ফাস্ট রাতে কোনো অনুষ্ঠান করা যাবে না বলে জানিয়ে দিয়েছে। ২৪ ঘন্টার জন্য বার বন্ধ করার জন্য বিভিন্ন বিধি নিষেধ আরোপ করা হয়েছে।...ঢাকা থেকে আমীর খসরু


XS
SM
MD
LG