অ্যাকসেসিবিলিটি লিংক

ডেমোক্রাটদের টাউন হল মিটিং এর মূল্যায়ন করলেন বিশিষ্ট সাংবাদিক সাইদ মোহাম্মাদুল্লাহ


২০১৬ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের মনোনয়ন প্রক্রিয়ায় প্রথম ককাস অনুষ্ঠিত হবে পয়লা ফেব্রুয়ারী আইওয়া রাজ্যে।

সোমবার রাতে সেখানে অনুষ্ঠিত হলো ডেমোক্রাটিক দলের টাউন হল মিটিং। অংশ নেন তিন প্রার্থী -- সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিন্টান, সেনেটার বার্নি স্যান্ডার্স ও মেরিল্যান্ডের সাবেক গভর্নর মার্টিন ও’ম্যালি।

ভয়েস অফ আমেরিকার বাংলা বিভাগের সঙ্গে এক সাক্ষাৎকারে টাউন হল মিটিং এর মূল্যায়ন করেন বিশিষ্ট সাংবাদিক সাইদ মোহাম্মাদুল্লাহ।

তিনি বলেন ওই টাউন হল মিটিংএ কোন প্রার্থীই কারো মন পরিবর্তন করেছেন বলে মনে হয়নি। তিনি বলেন হিলারি ক্লিন্টন যে সব কঠিন প্রশ্নের সম্মুখীন হন তার জবাব তিনি ভাল ভাবেই দিয়েছেন। তবে বার্নি স্যান্ডার্সের বিরুদ্ধে তার মনোভাব একটু আক্রমণাত্মক মনে হয়েছে।

সাইদ মোহাম্মাদুল্লাহ বলেন বার্নি স্যান্ডার্স তরুন ও যুব সমাজকে খুবই অনুপ্রাণিত করেছেন। তিনি বলেন তার মনে হচ্ছে প্রয়াত প্রেসিডেন্ট জন এফ কেনেডি এবং বর্তমানের প্রেসিডেন্ট বারাক ওবামা, তাদের নির্বাচনের সময় যুব সমাজকে এ ভাবেই অনুপ্রাণিত করেছিলেন।

তবে তিনি মনে করেন রিপাবলিকান দলের মনোনিত প্রার্থীর বিরুদ্ধে ডেমোক্রাটদের যে প্রার্থী সব চাইতে ভাল করতে পারবেন তিনি হচ্ছেন হিলারি ক্লিন্টান।

সাইদ মোহাম্মাদুল্লাহর সাক্ষাৎকার নেন শাগুফতা নাসরিন কুইন।

XS
SM
MD
LG