অ্যাকসেসিবিলিটি লিংক

আফগানিস্তানের রাজধানী কাবুলে আজ এক গণবিক্ষোভের সময়ে একটি শক্তিশালী বোমা বিস্ফোরণে অন্তত ৬১ জন নিহত হয়েছে বলে সে দেশের স্বাস্থ্য মন্ত্রকের একজন মুখপাত্র জানিয়েছেন।

মুখপাত্র মোহাম্মমদ ইসমাইল কাওয়াসি ভয়েস অফ আমেরিকাকে বলেন যে ঐ বিস্ফোরণে আরও ২০৭ জন আহত হয়।

এই আক্রমণটি এমন এক সময়ে সংঘটিত হয় যখন হাজারা জাতিগোষ্ঠির লোকজন , তাদের দারিদ্র পীড়িত বামিয়ান প্রদেশের মধ্য দিয়ে বিদ্যুতের লাইন নেওয়ার দাবি জানানোর জন্য রাস্তায় নেমে আসে।

স্বঘোষিত ইসলামিক স্টেট সন্ত্রাসী গোষ্ঠিটির একটি ওয়েবসাইটে এই সহিংসতার দায় স্বীকার করে বলা হয় তাদের দু জন আত্মঘাতী বোমাবাজ এই হামলা চালিয়েছে। তবে আফগান কর্মকর্তারা বলছেন যে তারা বিষয়টি এখন ও তদন্ত করে দেখছেন এবং এখন ও কিছু নিশ্চিত করে বলছেন না। তালিবানের একজন মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেন তাঁর দল এই আক্রমণের সঙ্গে জড়িত নয়।

প্রত্যক্ষদশী এবং সাংবাদিকরা ঐ বিস্ফোরণের স্থানে নিহতদের দেহ পড়ে থাকতে দেখেছেন । মনে করা হচ্ছে একজন আত্মঘাতী বোমাবাজ এই বিস্ফোরণটি ঘটিয়েছে। আফগান কর্মকর্তারা বলছেন যে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। প্রেসিডেন্ট আশরাফ গণি এই সহিংসতাকে সন্ত্রাসী এবং সুযোগসন্ধানীদের কাজ বলে নিন্দে করেন। তিনি বলেন সরকার নিরাপত্তা প্রদানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।

XS
SM
MD
LG