অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্র অবৈধ অভিবাসিদেরকে গন বহিস্কার করবে না: স্বরাষ্ট্রমন্ত্রী জন কেলী


যুক্তরাষ্ট্রে অবৈধভাবে বসবাসকারী অপরাধীদেরকে বহিস্কারের বিষয়ে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের নির্দেশিত অভিযান সম্পর্কে মেক্সিকোয় যে উদ্বেগের সৃষ্টি হয়েছে মেক্সিকানদের তাতে শংকিত না হওয়ার পরামর্শ দিয়েছেন দেশটিতে সফররত যুক্তরাষ্ট্রের দুই মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী জন কেলী এবং পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিক পেনা নিয়েতোর সঙ্গে সাক্ষাৎকালে বলেছেন যুক্তরাষ্ট্র অবৈধ অভিবাসিদেরকে গন বহিস্কার করবে না। জন কেলী বলেছেন যুক্তরাষ্ট্রে চলমান অবৈধ অভিবাসন বিরোধী অভিযানে সেনাবাহিনীকে ব্যাবহার করা হবে না।

“কোনো রকমের গন বহিস্কার করা হবে না। স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে সবই করা হয় বৈধভাবে, মানবিক অধিকারের বিষয়টি ঠিক রেখে, যুক্তরাষ্ট্রের আইন অনুসারে। সকল ধরনের বহিস্কার হবে আইনানুসারে”।

মেক্সিকোর প্রেসিডেন্টর সঙ্গে বৈঠকের পর রেক্স টিলারসন বলেছেন আলোচনা ফলপ্রসু হয়েছে।

“আমাদের দুই দেশের বন্ধুত্বের রয়েছে দীর্ঘ ইতিহাস। আমাদের এই সফর সমৃদ্ধতর ভবিষ্যৎ চিন্তা করে হয়েছে। দ্বিপাক্ষিক স্বার্থ বিবেচনা করে আলাপ আলোচনা হয়েছে। দুই দেশের নিরাপত্তা ও অর্থনৈতিক উন্নতির জন্যে কি করা দরকার তা নিয়ে কথা হয়েছে। আমরা একে অন্যের কথা শুনেছি, যার যার সমস্যা ও উদ্বেগের কথা বলেছি”।

মেক্সিকোর প্রেসনিডেন্টের অফিস থেকে এক বিবৃতিতে বলা হয়েছে প্রেসিডেন্ট পেনা নিয়েতো বলেছেন যুক্তরাষ্ট্রে বসবাসরত মেক্সিকানদের নিরাপত্তা তাঁর সরকারের সবচেয়ে গুরুত্বপূর্ন বিষয়।

XS
SM
MD
LG