অ্যাকসেসিবিলিটি লিংক

কেরি : ১১টি রাষ্ট্র বিদ্রোহী জেনারেলের মাধ্যমে সাহায্য পাঠাবে সিরিয়ায়


যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী জন কেরি বলছেন যে সিরিয়ার বিরোধী দলকে সমর্থনকারী ১১ টি রাষ্ট্র এ ব্যাপারে একমত পোষণ করছে যে সিরীয় বিদ্রহিীদের দেওয়া সব ধরণের সামরিক এবং প্রাণঘাতী নয় এমন সাহায্য সহায়তার বিষয়টিতে সমন্ভয় সাধন করবেন পশ্চিম-পন্থি বিদ্রোহী কমান্পার জেনারেল ইদ্রিস

রোববার ইস্তাম্বলে এক সংবাদ সম্মেলনে কেরি বলেন যে সিরিয়ার বন্ধু বলে অভিহিত দশটি দেশ এবং যুক্তরাষ্ট্রের মধ্যে এই সমঝোতা ছিল সব চেয়ে গুরুত্বপূর্ণ সহমত।

এই বৈঠকে ওয়াশিংটন , সিরিয়ার বিরোধীদের সাহায্য দ্বিগুণ করে দেবে। এই নতুন হিসেবে তারা বারো কোটি তিরিশ লক্ষ ডলার সাহায্য পাবে। যুক্তরাষ্ট্রের এই নতুন সহায়তা সিরীয় বিপ্লবী ও বিরোধী বাহিনীর জাতীয় জোটের সামরিক শাখাকে , প্রাণ নাশী নয় এমন বাড়তি জিনিষ সরবরাহ দেবে। যদিও যুক্তরাষ্ট্র সুনির্দিষ্ট ভাবে জানায়নি যে এই নতুন অর্থ কোন কোন ক্ষেত্রে খরচ করা হবে। হোয়াইট হাউজের কর্মকর্তারা বলছেন যে যুক্তরাস্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা এই খরচ যে সব পন্যের জন্যে দিচ্ছেন সেগুলো হলো শরীরের বর্ম এবং রাত্রিকালীন গগলস। যুক্তরাষ্ট্র সিরীয় বিদ্রোহীদের অস্ত্র প্রদানে অসম্মতি জানিয়েছে কারণ এই আশং্কা রয়ে গেছে যে এগুলি আল ক্বায়দার প্রতি বিশ্বস্ত ইসলঅমপন্থিদের হাতে গিয়ে পড়তে পারে।
XS
SM
MD
LG