অ্যাকসেসিবিলিটি লিংক

সন্ত্রাসবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে, বাংলাদেশের পাশে রয়েছে যুক্তরাষ্ট্র: জন কেরি


যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি সংক্ষিপ্ত সফরে ঢাকায় এসে সন্ত্রাস-জঙ্গীবাদ মোকাবেলায় ঢাকা-ওয়াশিংটন একযোগে, ঐক্যবদ্ধভাবে কাজ করার তাগিদ দিয়েছেন। তিনি সন্ত্রাসবাদ মোকাবেলায় গণতান্ত্রিক ব্যবস্থা বিদ্যমান থাকার উপরও গুরুত্বারোপ করেন।

জন কেরি কয়েক ঘন্টার ঢাকা সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাত, পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীর সাথে দ্বিপাক্ষিক বৈঠক, বিএনপির প্রধান খালেদা জিয়ার সাথে আলোচনা, এ্যডওয়ার্ড কেনেডি সেন্টারে বিভিন্নস্তরের ব্যক্তিবর্গের উদ্দেশে বক্তব্য প্রদান, সকালে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর পরিদর্শনসহ ব্যস্ত কর্মসূচির মধ্যদিয়ে কাটিয়েছেন। তিনি শেষ বিকেলে দিল্লির উদ্দেশ্য ঢাকা ত্যাগ করেছেন।

পররাষ্ট্রমন্ত্রী কেরি ঢাকায় অবস্থানকালে এক টুইটার বার্তায় বলেন, নিরাপত্তা ইস্যু এবং সন্ত্রাসবাদ মোকাবেলায় যুক্তরাষ্ট্রের সহযোগিতার বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে।

ঢাকায় কেনেডি সেন্টারে প্রদত্ত বক্তব্য তিনি বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে। এ প্রশ্নে যুক্তরাষ্ট্র বাংলাদেশের পাশে রয়েছে।
পররাষ্ট্রমন্ত্রী জন কেরি গুলশান হামলার কথা উল্লেখ করে বলেন, বাংলাদেশকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করা এবং দেশকে বিভাজিত করার উদ্দেশ্যই পরিকল্পিতভাবে এই হামলা চালানো হয়েছিল। পররাষ্ট্রমন্ত্রী কেরি তার ভাষণে সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে শ্রম অধিকার নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করেন।। ঢাকা থেকে আমীর খসরু।




XS
SM
MD
LG