অ্যাকসেসিবিলিটি লিংক

কেরী আজ মস্কোতে রুশ প্রেসিডেন্ট ও পররাষ্ট্র মন্ত্রীর সঙ্গে বৈঠক করছেন


যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী জন কেরি আজ মস্কোতে বলেছেন যে সিরিয়ায় আংশিক অস্ত্রবিরতি সেখানে সহিংসতার মাত্রা হ্রাসে সাহায্য করেছে তবে সহিংসতা আরও হ্রাস করা এবং মানবিক সাহায্য পাঠানো উভয় ব্যাপারে আরও অনেক কিছু করার আছে।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রী সার্গেই লাভরফের সঙ্গে বৈঠকের শুরুর আগে কেরি বলেন যে হিংসা হানাহানি বন্ধ হওয়ার ফলে , জনগণের কাছে মানবিক সাহায্যের প্রথম চালান যেতে শুরু হয়েছে , যারা কীনা বেশ কিছু বছর কোন রকম সহযোগিতা পায়নি।

কেরী বলেন যে মস্কোতে আলোচনা , সিরিয়ার সংঘাত যথাশিগগির সম্ভব বন্ধে সহযোগিতা করতে পারে। তিনি আরও বলেন যে ইয়েমেন , লিবিয়ার মতো অন্যান্য সংঘাত মোকাবিলায় এবং মধ্যপ্রাচ্যের শান্তি প্রক্রিয়ায় তিনি রাশিয়ার সহযোগিতা আশা করছেন। আজ দিনে আরও পরের দিকে কেরি , রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে দেখা করবেন।

কেরি বলেন লাভরফ ও পুতিনের সঙ্গে গঠনমুলক সংলাপ সম্পর্কে তিনি আশাবাদী । তিনি আরও বলেন যে মতপার্থক্য সত্বেও জরুরি অবস্থার মুখোমুখি হয়ে এই চ্যালেঞ্জ মোকাবিলার জন্য রাশিয়া ও যুক্তরাষ্ট্র সহযোগিতা করতে সক্ষম হয়। মস্কোর এই বৈঠকে কেরি সম্ভবত ব্রাসেলস আক্রমণ নিয়েও আলোচনা করবেন।

XS
SM
MD
LG