অ্যাকসেসিবিলিটি লিংক

ড্রোন হামলার বিরুদ্ধে ইমরান খানের প্রতিবাদ অব্যাহত


পাকিস্তানের প্রাক্তন ক্রিকেট তারকা বর্তমানে রাজনীতিক ইমরান খান যানবহরসহ রোববার উপজাতীয় এলাকায় যুক্তরাষ্ট্রের ড্রোন আক্রমণের প্রতিবাদে পাকিস্তানের জঙ্গি অধ্যূষিত দক্ষিণ ওয়াজিরিস্তানের দিকে যাত্রা শুরু করেছেন।

খান এবং তাঁর মুভমেন্ট ফর জাস্টিস দলের সমর্থকরা , স্থানীয় এবং আন্তর্জাতিক শান্তি কর্মীদের নিয়ে গতকাল শনিবার ইসলামাবাদ থেকে তাঁর যাত্রা শুরু করেন। ‘

ড্রোন আক্রমণের বিরুদ্ধে ইমরান খানের এই কথিত মোটর-মিছিলটি ২০০ টির কম গাড়ি নিয়ে ইসলামাবাদ ছেড়ে যায়। তবে মি খানের নিজের এলাকা মিয়াওয়ালীতে এই যানবহর পৌছানোর সময়ে গাড়ির সংখ্যা ৫০০ তে পৌছাবে।

মি খান এই উদ্বেগ নাকচ করে দিয়েছেন যে , তালিবান ও অন্যান্য ইসলামি জঙ্গিরা ঐ যানবহরের উপর হামলা চালাতে পারে। তবে ভয়েস অফ আমেরিকার আইয়াজ গুল জানিয়েছেন যে ইমরান খান একটি সাঁজোয়া গাড়িতে রয়েছেন এবং প্রহরীরা তাকে কাছে ভিড়তে দিচ্ছে না।

যুক্তরাষ্ট্র ও পাকিস্তানের মধ্যে এই ড্রোন আক্রমণ বিবাদের বিষয় হয়ে রয়েছে। ইসলামাবাদ বলছে যে এ ধরণের আক্রমণ তার সার্বভৌমত্ব খর্ব করছে। যুক্তরাষ্ট্র বিশ্বাস করে তালিবানকে পরাজিত করার জন্যে ড্রোন হচ্ছে সব চেয়ে কার্যকর অস্ত্র।
XS
SM
MD
LG