অ্যাকসেসিবিলিটি লিংক

উত্তর কোরিয়া দক্ষিন কোরিয়ার বিরুদ্ধে আবারও অভিযোগ করেছে

  • Shegoftah Queen

দক্ষিণ কোরিয়া

দক্ষিণ কোরিয়া

উত্তর কোরিয়া বলছে দক্ষিন কোরিয়ার বিরুদ্ধে, তাদের ভাষায় “পবিত্র যুদ্ধ” বন্ধের জন্যে তারা তাদের পারমানবিক অস্ত্র ব্যবহার করতে তৈরি আছে। তারা আরো অভিযোগ করছে যে দক্ষিনের কাছ থেকে পর পর অনেকগুলো সামরিক মহড়া ও শত্রুতায় তাদের পিঠ দেওয়ালে ঠেকে গেছে।

দক্ষিন কোরিয়ার বিমান ও স্থলবাহিনী সর্ব্বসাম্প্রতিক মহড়া করেছে আজ খুব সকালে। উভয় দেশের সীমান্ত থেকে মাত্র ৩০ কিলোমিটার দুরে একটি তুষারাবৃত উপত্যকায় তারা বোমা, অস্ত্রশস্ত্র ট্যাঙ্ক, কামান, রকেট লঞ্চার ও এফ ফিফটিন জংগী বিমান নিয়ে মহড়া দিয়েছে। ওদিকে সেদেশের নৌবাহিনী দেশের পুর্ব কূলে আজ তৃতীয় দিনের মতো মহড়া দেওয়া অব্যাহত রেখেছে।

উত্তর কোরিয়ার সেনাবাহিনী বিষয়ক মন্ত্রী কিম ইয়ং চুন, এক সমাবেশে ইয়নপিয়ঙ দ্বীপে তাজা গুলি দিয়ে মহড়ার নিন্দা করেন। যে পানি সীমানায় এই দ্বীপটি অবস্থিত, দুই কোরিয়াই সেটা দাবী করে। মন্ত্রী চুনের উদ্ধৃতি দিয়ে উত্তর কোরিয়ার সংবাদ সংস্থা দেশের পারমানবিক অস্ত্রশস্ত্র বিষয়ে শ্রোতাদের মনে করিয়ে দিয়ে বলেছে যে তারা তাদের ভাষায় “পবিত্র যুদ্ধ” করতে সম্পুর্ন প্রস্তুত।

দক্ষিন কোরিয়ার প্রেসিডেন্ট লি মং বাক্, সম্মুখ সমরে সৈন্যদের পর্যবেক্ষন সফরের সময় এ বিষয়টিকে অগ্রাহ্য করেন । তিনি বলেন, উত্তরের কাছ থেকে যে কোন নতুন হামলার দাঁতভাঙ্গা প্রত্যুত্তর দেবে দক্ষিন কোরিয়া, যাতে পিয়ঙইয়ঙ আর কখনো এমন কাজ না করে।

XS
SM
MD
LG