অ্যাকসেসিবিলিটি লিংক

কিল্ন্টন ও ট্রাম্প মনোয়নপ্রার্থীদের মধ্যে এগিয়ে আছেন


মঙ্গলবার যুক্তরাষ্ট্রের বারোটি অঙ্গরাজ্যের ভোটদাতারা দলীয় ভিত্তিতে , ২০১৬ সালের নির্বাচনে প্রেসিডেন্ট পদের প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়ন প্রার্থীদের ভোট দিচ্ছেন। এ দিনটিকেও সুপার টিউজ ডে বলা হয়।

এ পর্যন্ত পাওয়া সংবাদ মাধ্যমের পুর্বাভাসে দেখা গেছে গেছে যে ডেমক্র্যাটিক দলের মনোনয়ন প্রার্থী হিলারি ক্লিন্টন , দক্ষিনাঞ্চলের ৫টি অঙ্গরাজ্যে প্রাইমারী ভোটে বিজয়ী হয়েছেন । তিনি তার প্রধান প্রতিদ্বন্দ্বি ভারমন্টের সেনেটর বার্নি স্যান্ডার্সকে পরাজিত করেছেন, ঐ রাজ্যগুলোতে । পুর্বাভাস অনুযায়ী হিলারী ক্লিন্টন টেনিসি , অ্যালাবামা, জর্জিয়া, আরকানসঁ এবং ভার্জিনিয়া অঙ্গরাজ্যগুলোতে জয়লাব করছেন। গণতান্ত্রিক সমাজবাদী প্রার্থী স্যান্ডার্স, হিলারি ক্লিন্টনকে পরাস্ত করেছেন তাঁর নিজের রাজ্য ভারমন্টে। ভারমন্টে বক্তব্য রাখার সময় স্যান্ডার্স তাঁর পক্ষে আশাবাদ ব্যক্ত করেন।

রিপাবলিকান দল থেকে ধনী ব্যবসায়ী ডনাল্ড ট্রাম্প জর্জিয়া , অ্যালাবামা ও ম্যাসাচুসেটস এ জয়লাভ করেছেন। এর ফলে তিনি প্রেসিডেন্ট প্রতিযোগিতায় মনোনয়ন পাবার ক্ষেত্রে তার অবস্থান সৃদৃঢ় করেছেন। ‘তবে টেক্সাস অঙ্গ রাজ্যে সেনেটর টেড ক্রুজ জয়লাভ করবেন বলে আশা করছেন । রিপাবলিকান দলের আরেকজন প্রার্থী সেনেটর মার্কো রুবিউ ,ফ্লরিডা থেকে জয়লাভ করার আশা করছেন।

XS
SM
MD
LG