অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রে কান্ট্রি সঙ্গীতাঙ্গনে নবাগতা লরা বেল বান্ডির গানের এ্যালবাম ‘এ’কিন’ এন্ড শে’কিন’ সাড়া জাগিয়েছে


লরা বেল বান্ডি

লরা বেল বান্ডি

কান্ট্রি সঙ্গীতাঙ্গনে লরা বেল বান্ডি নবাগতা, কিন্তু বিনোদন জগতে নন। একটি দশক টেলিভিশন, ছায়াছবি এবং ব্রডওয়ে মঞ্চে অভিনয় ক’রে খ্যাতি ও অর্থ দুইই অর্জন করেছেন। বিশেষ করে ব্রডওয়ে মঞ্চে ‘লিগালি ব্লন্ড’, ‘হেয়ার স্প্রে’, এবং ‘উইকেড’এ অভিনয় করে বিস্তর প্রশংসা কুড়িয়েছেন ।

লরা বেল বান্ডি বড় হয়েছেন কেনটাকিতে। বাবা মায়ের প্রভাবে কান্ট্রি সঙ্গীতের সঙ্গে পরিচিত হন। এবং কান্ট্রি সঙ্গীত শিল্পী হওয়ার বাসনা নিয়ে ১৮ বছর বয়সে নিউ ইয়র্কে উপস্থিত হন। দুজন শিল্পীর একটি দলও গড়েন । তবে অচিরে বুঝতে পারেন এতে পেট চলবেনা। তাই অভিনয় পেশা বেছে নেন এবং সুপ্রতিষ্ঠিত হন। তবে সঙ্গীত শিল্পী হওয়ার বাসনা কখনো ত্যাগ করেননি।

২০০৮ সালে কান্ট্রি সঙ্গীতের পীঠস্থান ন্যাশভিলে উপস্থিত হন। প্রকাশিত হয় তাঁর গানের এ্যালবাম ‘এ’কিন’ এ্যান্ড ‘শে’কিন’। শুরুতে এই এ্যালবামেরই একটি গান শুনছিলেন। এ সম্পর্কে লরা বেল বলছিলেন -

‘এটি আমার লেখা প্রথম গান শে’ইক পর্বের জন্য রচিত। এ যেন পুরোন কান্ট্রি তার আত্মাকে খুজে পেয়েছে। আর ‘মোটাউন’ কিছুটা আধুনিক ধারায় গানগুলি প্রকাশ করেছে। (গানের অংশবিশেষ)

‘এই গানটি কান্ট্রি জনপ্রিয় তালিকার পাঁচ নম্বরে স্থান করে নিয়েছিল। লরা বেল বলছিলেন তাঁর এ্যালবামের দুটি ধারা -

‘ছটি গান এ’কিন’ এবং ছ’টি গান শে’কিন’। যেন এলপি রেকর্ডের মত। এক পিঠ শুনে আরেক পিঠে ভিন্নধরনের গান শুনতে পারেন। একদিকে ছন্দে ভরা চটুল, অন্যদিকে ধীরগতি ব্যথা ভরা গান। এমনি একটি গান দিয়ে শেষ করছি। প্রিয়তমকে ফিরে পাওয়ার আকুতি ভরা গান...

XS
SM
MD
LG