অ্যাকসেসিবিলিটি লিংক

লিবিয়ার প্রধানমন্ত্রী আলী জেইদান সাবেক বিদ্রোহীদের কাছ থেকে মুক্তি পেয়ে আজ ত্রিপোলিতে সরকারী সদরদপ্তরে ফিরে এসছেন। বন্দুকধারীরা ত্রিপোলীর একটি হোটেল থেকে তাকে অপহরণ করে নিয়ে যায় এবং কয়েক ঘন্টা ধরে আটকে রাখে।

Operations Room of Libya's Revolutionaries নামের এই গোষ্ঠিটি এর দায় স্বীকার করে বলেছে যে তারা , তাদের কথায় প্রধানমন্ত্রীকে গ্রেপ্তার করেছে। ইবনে খালদুন সেন্টারের চেয়ারম্যান সা’দ এদ্দিন ইব্রাহিম এই বিশৃঙ্খলার জন্যে দেশের একতার অভাবকে দায়ী করেন :

অ্যাক্ট

তিনি বলেন গাদ্দাফির উপজাতিরা গোটা দেশে সম্পৃক্ত হয়ে নিজেরাই রাষ্ট্র হয়ে পড়ে। সুতরাং গত প্রায় ৪০ বছর ধরে রাষ্ট্র এবং গাদ্দাফির ঐ উপজাতি অভিন্ন হয়ে ছিল।

ঐ গোষ্ঠিটি শনিবার লিবিয়ায় যুক্তরাষ্ট্র বাহিনীর অভিযানের জন্যে , মি জেইদানের সরকারের ভূমিকার সমালোচনা করেছেন। ঐ অভিযানে তারা একজন শীর্ষ আল ক্বায়দা নেতা আবু আনাস আল লিবিকে তুলে নিয়ে যায়। আনাস এখন যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর একটি জাহাজে আটক আছেন।

জাতিসংঘের মহাসচিব বান কী মুন , লিবিয়ার প্রধানমন্ত্রীর এই অপহরণের নিন্দে করেছেন। মি বান বলেন এটা হচ্ছে লিবিয়া এবং যে সব দেশ পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে তাদের জন্যে সতর্ক বার্তা।
XS
SM
MD
LG