অ্যাকসেসিবিলিটি লিংক

আজ সোমবার লন্ডন অলিম্পিক্স এর তৃতীয় দিনে বেশ অনেকগুলো খেলার চূড়ান্ত পর্যায় সম্পন্ন হয়েছে এবং অনেকগুলি পদক প্রাপ্তি ঘটেছে। যার মধ্যে রয়েছেন যুক্তরাষ্ট্রের সাঁতারু রায়ান লক্তে যিনি এ নিয়ে তার দ্বিতীয় স্বর্ণ পদক পেলেন । তিনি ২০০ মিটার ফ্রিস্টাইল সাঁতারেও প্রতিদ্বন্দ্বিতা করছেন।

যুক্তরাষ্ট্র পুরেুষদের জিমন্যাস্টিক্স টিম ও এবার স্বর্ন পদক পেতে পারে। এই ক্ষেত্রে সাম্প্রতিক সময়ে চীনা দলই প্রাধান্য বিস্তার করে এসছে।

মেয়েদের বাস্কেটবল বাছাই পর্বের খেলাগুলোর মধ্যে আজ রয়েছে যুক্তরাষ্ট্রের সঙ্গে অ্যাঙ্গোলার খেলা।

তবে অলিম্পিকস এ এখন বড় যে প্রশ্নটা দেখা দিয়েছে সেটি হলো এ পর্যন্ত সারি সারি শুন্য আসনে কি ক্রীড়ামোদি দর্শকেদর দেখা যাবে।

অলিম্পিকের আয়োজকরা স্পন্সরদের দোষারোপ করছেন নযে তাঁরা তাঁদের জন্যে বরাদ্দ আসন ব্যবহার করছেন না। আয়োজকরা প্রতিশ্রুতি দিয়েচেন যে তাঁরা স্থানীয় শিশু এবং সামরিক বাহিনীর লোকজনের জন্যে টিকেট অবমুক্ত করবেন এবং আরও ছিু টিকেট বিক্রি করবেন।

অলিম্পিক সমাচারে রোকেয়া হাযদার ও সরকার কবিরুদ্দিনের সঙ্গে লণ্ডনের বিখ্যাত ক্রিকেট মাঠ লর্ডস থেকে যোগ দিলেন বাংলাদেশের ক্রীড়া সাংবাদিক আযাদ মজুমদার।
এই মাঠেই ইতিহাস সৃষ্টি করলো ইটালীর তীরচালনা পুরুষ দল। মাইকেল ফ্রানজিলি হতাশ করলেন আমেরিকান দলকে, মাত্র এক পয়েন্টের ব্যবধানে ইটালী জিতলো সোনা আর যুক্তরাষ্ট্র পেয়েছে রূপা।
এবার কিন্তু লণ্ডন অলিম্পিক কর্মকর্তারা শক্তিবর্ধক ওষুধ সেবনের দিকে অর্থাত্ ‘ডোপিং’এর দিকে কড়া নজর রাখছেন । শক্তিদায়ক ওষুধ সেবন নিষিদ্ধকারী সংস্থার প্রধান আর্ণ লিউঙ্গভিস্ট জানালেন –‘আমরা আর যখন তখন হুট করে পরীক্ষা করছি না। যারাই পদক জিতবে তাদের রক্ত, মূত্র পরীক্ষা করে দেখা হবে। এবং একেবারে জোরালো খবরাখবরের ভিত্তিতেই পরীক্ষা করা হবে, যাতে কেউ কারচুপি করলে তা ধরা পড়ে’।
ওদিকে আযাদ মজুমদার জানালেন রীলে সাঁতারে বিরাট অঘটন ঘটেছে যুক্তরাষ্ট্রের তুখোড় সাঁতারুরা পরাজিত হলো ফ্রান্সের কাছে। শেষ মূহুর্তের এই চমক বেশ সাড়া জাগালো।
XS
SM
MD
LG