অ্যাকসেসিবিলিটি লিংক

আক্রমণকারীর মধ্যে উগ্রবাদের লক্ষণ দেখা যায়নি : লন্ডন পুলিশ


লন্ডনের পুলিশ আজ বলেছে যে একজন সোমালি লোক লন্ডনের কেন্দ্রস্থলে এক মহিলাকে ছুরিকাঘাতে হত্যা এবং আরও পাঁচজনকে আহত করার পর , তারা ঐ লোকটির মধ্যে উগ্রবাদের কোন প্রমাণ পায়নি যে এই আক্রমণকে সন্ত্রাসবাদ বলা যেতে পারে। বরঞ্চ মানসিক স্বাস্থ্য সম্পর্কিত কারণে এই আক্রমণ ঘটে থাকতে পারে।

পুলিশ টেসার রশ্মি দিয়ে ১৯ বছর বয়সী এই তরুণকে কাবু করে লন্ডন ইউনিভার্সিটির কাছে রাসেল স্কোয়ারে গ্রেপ্তার করে। এই লোকটির নাম জানানো হয়নি তবে সে একটি নিকটবর্তী হাসপাতালে পুলিশ হেফাজতে রয়েছে।

মেট্রোপলিটান পুলিম প্রধান বার্নাড হোগান হো বলেন আমাদের কোন কোন গুরুত্বপূর্ণ স্থান যেমন পার্লামেন্ট , ডাউনিং স্ট্রিট এ সব জায়গায় সশস্ত্র পুলিশ টহল দেয় । সুতরাং এটা নতুন কিছু নয় । লোকজন এটা বোঝে যে শত্রুর কাছে বন্দুক থাকলে আমাদের কাছে ও তা থাকা দরকার।

লন্ডনের রাস্তায় সশস্ত্র পুলিশ মোতায়েনের সিদ্ধান্তটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ কারণ ব্রিটেনে অধিকাংশ পুলিশই একান রকম আগ্নেয়াস্ত্র বহন করে না। এই বিষয়টি লন্ডনের ৩১০০০ পুলিশের বেশির ভাগের ক্ষেেত্রই প্রযোজ্য থাকবে।

ষাট বছর বয়সী যে নারীকে ছুরিকাঘাতে হত্যা করা হয় সে আমেরিকার নাগরিক। তাকে দূর্ঘটনার স্থলেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় কিন্তু সেখানেই সে মারা যায়। আহত পাঁচ জনের মধ্যে তিনজনকে আজ সকালে ছেড়ে দেওয়া হয় তবে বাকী দু জনের অবস্থা জানা যায়নি।

XS
SM
MD
LG