অ্যাকসেসিবিলিটি লিংক

কিয়েলিনিকে কামড়ে দেয়ার অভিযোগে সুয়ারেজের বিরুদ্ধে তদন্ত শুরু


বিশ্বকাপ ফুটবলের ম্যাচের সময় উরুগুয়ের লুইস সুয়ারেজ, ইটালীর এক খেলোয়াড়কে কামড়ে দেয়ার অভিযোগ, তদন্ত ও শাস্তিমূলক পদক্ষেপ নেয়ার ব্যাপারে কার্যক্রম শুরু করেছে ফুটবলের নিয়ন্ত্রক কমিটি।

সুয়ারেজ ও তার দেশের ফুটবল সংস্থাকে কারন দর্শানোর জন্য বুধবার পর্যন্ত সময় দিয়েছে ফিফা। মঙ্গলবার ইটালীর সঙ্গে খেলার ৮০ মিনিটের মাথায় ইটালীর গোলমুখে ঐ দলের ডিফেন্ডার গিওর্গি কিয়েলিনির সঙ্গে ধাক্কাধাক্কির ভিডিও ও আলোকচিত্র থেকে বোঝা যায় সুয়ারেজ কিয়েলিনির বাম কাঁধে কামড় দিচ্ছেন।

কিয়েলিনি কাধে হাত চেপে ধরে মাটিতে পড়ে যান, মাথে সাথেই উঠে দাড়ান এবং কাধের ওপর থেকে জার্সি সরিয়ে রেফারীকে সেখানে লাল দাগ দেখান।

সুয়ারেজের বিরুদ্ধে তখন ফাউল দেয়া হয়নি। এর আগে সুয়ারেজ দুইবার প্রতিপক্ষের খেলোয়াড়কে কামড়ে দেয়ার দায়ে সাময়িক নিষিদ্ধ হন। খেলাশেষে তিনি বলেন মাঠে এ ধরণের ঘটনা ঘটে।

কিয়েলিনি বিরূপ প্রতিক্রিয়া ব্যাক্ত করে বলেন আজব ব্যাপার যে সুয়াজেকে নিষিদ্ধ করা ঞয়নি।

২০১০ সালে নেদারল্যান্ডের বিরুদ্ধে খেলার সময় এক খেলোয়াড়কে কামড়ানোর দায়ে তাকে ৭ ম্যাচ সিষিদ্ধ করা হযেছিল। ২০১৩ সালে ইংল্যান্ডে একই ধরণের ঘটনার দায়ে ১০ ম্যাচ নিষিদ্ধ হন তিনি।

বর্ণবাদী আচরণের অভিযোগেও একবার তাকে নিষিদ্ধ করা হয়েছিল।

উরুগুয়েঁ বিশ্বকাপের গ্রুপ ১৬তে উন্নীত হয়েছে এবং ব্রাজিলে এই বিশ্বকাপে আরো অন্তত চারটি ম্যাচ খেলার বিষয়টি তাদের জন্য নিশ্চিত হয়েছে।

XS
SM
MD
LG