অ্যাকসেসিবিলিটি লিংক

বানারীপাড়ায় লঞ্চ ডুবিতে ১৪ জন নিহত, ২০ থেকে ২৫ জন নিখোঁজ


বাংলাদেশের দক্ষিনাঞ্চলের বরিশাল জেলার বানারীপাড়ায় বুধবার সন্ধ্যা নদীতে ‘এমএল ঐশী’ নামে যাত্রীবাহী লঞ্চ ডুবির ঘটনায় এপর্যন্ত ১৪ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। সংশ্লিষ্টরা জানিয়েছেন এখনো নিখোঁজ রয়েছেন ২০ থেকে ২৫ জন যাত্রী। পুলিশ জানিয়েছে লঞ্চটি সকালে বানারীপাড়া থেকে প্রায় ৫০-৬০ জন যাত্রী নিয়ে হাবিবপুরে যাওয়ার পথে দাসেরহাট ঘাটে যাত্রী নামানোর সময় ডুবে যায়। এসময় স্বল্প কয়েকজন সাতার কেটে তীরে উঠলেও বাকিরা ভেসে যান।

দমকল বাহিনী, পুলিশ এবং স্থানীয় উদ্ধারকারীরা শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধার কাজ চালাচ্ছিলেন। নিহত যাত্রীদের পরিচয় তাৎক্ষণিক ভাবে জানা যায়নি। এদিকে, ঈদুল আযহায় দেশে সড়ক, রেল ও নৌ দুর্ঘটনায় ২৬৫ জন নিহত হয়েছেন এবং এর মধ্যে কেবল সড়ক দুর্ঘটনাতেই প্রাণ হারিছেন ২৪৮ জন ও আহত হয়েছেন ১ হাজার ৫৬ জন।

বুধবার এক সংবাদ সম্মেলনে যাত্রী কল্যাণ সমিতি মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী এ তথ্য তুলে ধরে বলেন প্রতি বছর ঈদ কেন্দ্রিক দুর্ঘটনা প্রাণহানির সংখ্যা আশংকাজনক হারে বাড়ছে। এজন্য সরকারের বিচার ব্যবস্থার ত্রুটি এবং সমন্বয়হীনতাকে দায়ী করে সমিতির নেতারা গাড়ি চালকদের দক্ষ প্রশিক্ষণের তাগিদ দেন।

XS
SM
MD
LG