অ্যাকসেসিবিলিটি লিংক

ইউক্রেনের পুর্বাঞ্চলে মালায়েশিয়ার বিমান বিধ্বস্ত


রাশিয়ার সংবাদ মাধ্যম জানাচ্ছেন যে অ্যামস্টারডাম থেকে কুয়ালালামপুর গামি মালায়েশিয়ান এয়ার লাইন্স এর একটি বিমান ইউক্রেনের পূর্বাঞ্চলে বিধ্বস্ত হয়েছে।

মালায়েশিয়া এয়ারলাইন্স টুইটারে জানিয়েছে যে তারা ইউক্রেনের আকাশ সীমায় তারা তদের একট ফ্লাইটের সঙ্গে সংযোগ হারিয়ে ফেলে বিমানটিতে ২৮০ জন যাত্রী এবং ১৫ জন বিমান কর্মী ছিলো।

ইউক্রেনের অভ্যন্তরীণ মন্ত্রকের একজন কর্মকর্তা , Anton Gerashchenko বলেছেন যে বিমানটিতে ভুমি থেকে আকাশে নিক্ষেপণযোগ্য ক্ষেপনাস্ত্র নিক্ষেপ করা হয়।

রাশিয়ার ইন্টারফ্যাক্স বার্তা সংস্থা বিমান চলাচল ক্ষেত্রের একটি সুত্রকে উদ্ধৃত করে বলে যে বিমানটি ইউক্রেনের পুর্বাঞ্চলের শহর স্নিজনে শহরের কাছে বিধ্বস্ত হয়। শহরটি রুশ সীমান্তের কাছে অবস্থিত যেখানে ইউক্রেনের সেনাবাহিনী ও রুশ বিচ্ছিন্নতাবাদীদের মধ্যে তুমুল লড়াই হচ্ছে । এটা পরিস্কার নয় কারা এই আক্রমণ চালিয়েছে। বিদ্রোহীরা এ জন্যে ইউক্রেনের বাহিনীকে দায়ী করেছে।

এ দিকে এই বিমান বিধ্বস্ত হবার প্রথম খবর আসার সময়ে বিচ্ছিন্নতাবাদীরা দাবি করে টরেজের কাছে তারা ইউক্রেনের একটি সামরিক পরিবহন বিমান বিধ্বস্ত করেছে । এই শহরটি স্নিজনে থেকে দশ কিলোমিটারের ও কম দূরত্বে অবস্থিত। রুশপন্থি বিচ্ছিন্নতাবাদীরা পূর্ব ইউক্রেনের ওপর দিয়ে উড়ে যাওয়া Su-25 বিমানটিতে বুধবার ক্ষেপনাস্ত্র নিক্ষেপ করার দায় স্বীকার করেছে। তবে ঐ বিমানের চালক নিরাপদে নেমে আসতে সক্ষম হন। বুধবার ইউক্রেনের সামরিক বাহিনী বলে রুশ বিমানের নিক্ষেপ করা ক্ষেপনাস্ত্রে পূর্ব ইউক্রেনের ওপর দিয়ে উড়ে যাওয়া Su-25 বিমানটি ভূপতিত হয় তবে বিমান চালক নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হন।

XS
SM
MD
LG