অ্যাকসেসিবিলিটি লিংক

মালায়েশিয়ার নিখোঁজ বিমানের তল্লাশি অব্যাহত রয়েছে


Haixun 01 missing plane

Haixun 01 missing plane

নিখোঁজ Malaysia Airlines Flight 370 এর তল্লাশির জন্য বহু জাতিক টিমের প্রধান বলেছেন শনিবার রাতে একটি চীনা জাহাজ দুবার এবং রবিবার অস্ট্রেলিয়ার একটি জাহাজ একবার যে শব্দ সঙ্কেত পেয়েছে তা উৎসাহজনক কিন্তু তা এখনও যাচাই করা যায়নি।

অবসরপ্রাপ্ত Chief Marshal Angus Houston রবিবার এক সংবাদ সম্মেলনে বলেছেন যে যদিও ওই সঙ্কেত একটি বিমানের "black box" flight recorder এর মতোই, এই পর্যায়ে কর্মকর্তারা ওই সঙ্কেত এবং মালায়েশীয় জেট বিমানের মধ্য কোন সংযোগ যাচাই করতে পারেননি।

তিনি বলেছেন উচ্চ প্রযুক্তি সম্পন্ন অস্ট্রেলিয়ার দুটি জাহাজ চীনা জাহাজের সঙ্গে যোগ দেবে এটা নিশ্চিত করার জন্য বা বাতিল করে দেওয়ার জন্য যে ওই সঙ্কেতগুলো নিখোঁজ বিমানের flight recorder থেকে আসছে কিনা।

Chief Marshal Houston বলেন " এটা গুরুত্বপূর্ণ এবং উৎসাহ ব্যাঞ্জক সূত্র। কিন্তু আমি আপনাদের আবেদন জানাবো যে আপনারা খুন সতর্কতার সঙ্গে এটা বিবেচনা করবেন। আমরা বিশাল মহাসাগরে কাজ করছি এবং ব্যাপক বিসতৃত তল্লাশি এলাকা জুড়ে।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী টোনি অ্যাবট রবিবার বলেছেন যে সন্ধানকারীরা আশাবাদী কিন্তু নিশ্চিত নয় যে সঙ্কেত বিমানের black box থেকে এসেছে।
XS
SM
MD
LG