অ্যাকসেসিবিলিটি লিংক

নিখোঁজ মালায়েশিয়ান বিমানটির এখনও হদিশ পাওয়া যায় নি


পরিবহন মন্ত্রী হিশামুদ্দিন হোসেন

পরিবহন মন্ত্রী হিশামুদ্দিন হোসেন

মালায়েশিয়ার কর্মকর্তারা এ খবর অস্বীকার করছেন যে নিখোঁজ হয়ে যাওয়া বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ার পর ও সেটি কয়েক ঘন্টা ধরে , তার যাত্রা অব্যাহত রেখেছিল । তারা আরও বলেছেন যে চীনা উপগ্রহে , ঐ বিমানের কোন ধ্বংসাবশেষের ছবি পাওয়া যায়নি।

পরিবহন মন্ত্রী হিশামুদ্দিন হোসেন বৃহস্পতিবার বলেন যে মালায়েশিয়ান এয়ারলাইন্স বোয়িং প্রস্তুতকারক এবং এর এঞ্জিন প্রস্তুতকারী রলস রয়েসের কাছে বিমানটি আরও চার ঘন্টা ধরে অতিরিক্তি চার হাজার কিলোমিটার পথ অতিক্রম করেছিলো বলে যে বলা হচ্ছে সে সম্পর্কে উপাত্ত চেয়েছে।

মি হিশামুদ্দিন বলেন যে আজকের সংবাদ মাধ্যমের খবরের পর মালায়েশিয়ো এয়ারলাইন্স সুনির্দিষ্ট ভাবে বোয়িং এবং রোলস রয়েসের কাছে উপাত্ত চেয়েছে , তবে তারা বলছে যে ঐ খবর ভুল।

বিমানের এঞ্জিন স্বয়ংক্রিয় ভাবে যে উপাত্ত পাঠায় তারই উপর ভিত্তি করে যুক্তরাষ্ট্রের কর্মকর্তাদের অনুমান উদ্ধৃত করে বৃহস্পতিবার ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত হয় একটি রিপোর্ট ।

চীনের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম বলছে যে দেশটির উপগ্রহ চিত্রে বুধবার দেখা যায় , বিমানটির মূল যাত্রাপথে বেশ বড় কিছু জিনিষ দেখা যায়। দক্ষিণ চীন সমুদ্রের ওপর দিয়ে মালায়েশীয় এবং ভিয়েৎনামি অনুসন্ধানী বিমান গুলো উড়ে গেছে কিন্তু কিছুই খুজেঁ পায়নি।
XS
SM
MD
LG