অ্যাকসেসিবিলিটি লিংক

মণিপুরে অসম রাইফেলস-এর ছয় জওয়ানের মৃত্যুর ঘটনায় জঙ্গলে চিরুনি তল্লাশি চালাচ্ছে নিরাপত্তাবাহিনী


Map of India and Sri Lanka

Map of India and Sri Lanka

সংবাদ সংস্থা পিটিআই সূত্রের খবর উত্তর পূর্বাঞ্চলের রাজ্য মণিপুরে অসম রাইফেলস-এর ছয় জওয়ানের মৃত্যুর ঘটনায় জঙ্গলে চিরুনি তল্লাশি চালাচ্ছে নিরাপত্তাবাহিনী। যদিও, এখনও পর্যন্ত কোনও জঙ্গি গ্রেপ্তার হয়নি। পাশাপাশি, শহিদ জওয়ানদের পরিবারের পাশে দাঁড়িয়েশোক জানিয়েছেন অরুণাচল প্রদেশের রাজ্যপাল জ্যোতিপ্রসাদ রাজখাওয়া। প্রসঙ্গত বলা যেতে পারে রবিবার চান্দেল জেলার ভারত-মায়ানমার সীমান্তে জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে এক অফিসারসহ অসম রাইফেলসের ছ’জন জওয়ানের মৃত্যু হয়।
জঙ্গিহানার পরেই ঘটনায় শোকপ্রকাশ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং হামলাকারীদের বিরুদ্ধে নিরাপত্তা বাহিনীকে কঠোরতম ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছিলেন গত দুদিন ধরে সেইমতোজঙ্গলজুড়ে চিরুনি তল্লাশি চালানো হচ্ছে। প্রতিরক্ষামন্ত্রকের এক আধিকারিক জানিয়েছেন, গতকাল থেকেই তল্লাশি অভিযান চলছে। কিন্তু, গভীর জঙ্গল ও বর্ষার আবহাওয়ার জন্য সেকাজে বাধা সৃষ্টি হচ্ছে। এখনও পর্যন্ত কোনও জঙ্গিকে পাকড়াও করতে পারেনি। মনে করা হচ্ছে, এই ঘটনার পিছনে মণিপুরের জঙ্গি সংগঠন কার কম এবং পিপলস লিবারেশন আর্মির যোগ রয়েছে।
অন্যদিকে, অসম রাইফেলস-এর ছয় জওয়ানের মৃত্যুর ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাজ্যপাল রাজখাওয়া। রাজ্যবাসীর হয়ে শোক জানিয়ে তিনি বলেছেন, শোকস্তব্ধ পরিবারের জন্য প্রার্থনা জানাই। এই অসময়ে আমরা ওদের পাশে রয়েছি। শহিদ জওয়ানদের ‘পাহাড়ের বন্ধু’ উল্লেখ করে রাজভবন থেকে জারি করা বিবৃতিতে বলা হয়েছে, উত্তর-পূর্বের মানুষ এই বীর যোদ্ধাদের আত্মবলিদান চিরকাল মনে রাখবেন। অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সবরকম পদক্ষেপ করা হবে বলেও জানিয়েছেন রাজখাওয়া।
কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়ের রিপোর্ট।

XS
SM
MD
LG