অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের পশ্চিম বংগে মাওবাদীরা সক্রিয়


মাওবাদীরা শেষ হয়ে যায়নি। এমনকি ওরা খুব দুরেও নেই। সে জন্য ওদের উপর কড়া নজর রাখা হচ্ছে। রাজ্যের পশ্চিম-মেদিনীপুর জেলার বেল পাহাড়ীর পাহাড় ঘেরা চিত্রকূঠি গ্রামের ময়দানে পুলিশের জনসংযোগ কর্মসূচীর অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা বলেছেন পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশের আইজি পশ্চিমাঞ্চল জ্ঞানবন্ত সিং। তার বক্তব্য এই অঞ্চলের মানুষের পুলিশের প্রতি এত বেশী সমর্থন আছে যে সাহস করে মাওবাদীরা পুলিশের দিকে বা সাধারণ মানুষের লোকালয়ের দিকে ঢুকতে পারছে না।

এদিকে কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রের খবর রাজ্যে বিধান সভা নির্বাচনের আগে এরাজ্যে মাওবাদীরা হামলা চালিয়ে অস্তিত্ব জাহির করতে পারে।এ বিষয়ে কি নতুন ব্যবস্থা গ্রহণ করা হয়েছে ....সাংবাদিকদের এই প্রশ্নের প্রেক্ষিতে আই জি জ্ঞানবন্ত সিং বলেছেন সম্প্রতি রাঁচিতে মিটিং করাহয়েছে যে রাজ্যে আসন্ন নির্বাচনেরসময় যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য চেষ্টা করা হচ্ছে এবং প্রয়োজনে যা করার দরকার তাই করা হবে।

পাশের রাজ্য ঝাড়খণ্ড ও ওড়িশার সংগে সমন্বয় রেখে কথা বলা চলছে।যাতে করে সীমান্তবর্তী এলাকা থেকে কেউ এ পাশে আসার চেষ্টা করলে তাদের উপর তৎক্ষনাত ব্যবস্থা নেওয়া যায়।

কলকাতা সংবাদদাতা পরমাশীষ ঘোষ রায়

XS
SM
MD
LG