অ্যাকসেসিবিলিটি লিংক

তৃণমূল নেতাদের মাওবাদীদের হুমকি


ভারতের তৃণমূল নেতাদের মৃত্যুদণ্ডাদেশ দিচ্ছে মাওবাদীরা

ভারতের তৃণমূল নেতাদের মৃত্যুদণ্ডাদেশ দিচ্ছে মাওবাদীরা

বিভিন্ন তথ্য সূত্র এবং স্থানীয় সূত্রে জানা যাচ্ছে যে রাজ্যের মাওবাদী অধ্যুষিত জেলা গুলিতে মাওবাদীরা, তৃণমূলের স্থানীয় ও জেলা নেতাদের মৃত্যুদন্ডের চিঠি দিচ্ছে।

এই সব জেলায়, জেলা স্তরের নেতা ও কর্মীদের চিঠি পাঠিয়ে মৃত্যুদন্ডের নিদান দিচ্ছে মাওবাদীরা। ইতি মধ্যেই পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাকুড়ার বেশ কয়েকজন নেতাকে এজাতীয় হুমকির চিঠি দেওয়া হয়েছে বলে জানা গেছে। ঘটনার পরই তৃণমূলের নেতারা স্থানীয় থানায় জানালে পুলিশ প্রশাসনও নড়েচড়ে বসেছে। বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রকেও জানানো হয়েছে বলে জানা গেছে। একই সংগে এর মোকাবিলায় মাওবাদীরা নাকি অস্ত্র জোগাড়েও নেমে পড়েছে। সে খবরও ইতিমধ্যে পুলিশ প্রশাসনের কাছে পৌছেছে। গোয়েন্দারা মনে করছেন রাজ্যে বিধান সভা ভোটের আগেই জঙ্গল মহলে বড় ধরনের গোলমাল করার ছক কষছে মাওবাদীরা। গোয়েন্দা সূত্রে আরো জানা যাচ্ছে চলতি দশকের প্রথম দিকে এইভাবেই জঙ্গল মহলে ঘাটি তৈরী করছিল মাওবাদীরা।

স্থানীয় সূত্রে জানা গেছে পুরনো অস্ত্র মাওবাদীরা জোগাড় করার চেষ্টা চালাচ্ছে। এক সময় মাওবাদীদের সঙ্গে থাকলেও বর্তমানে যারা মূল স্রোতে ফিরেছেন, তাদেরও অস্ত্র ফেরত দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে। এজাতীয় হুমকি দিয়ে বেশ কয়েক জন কে চিঠিও দেওয়া হয়েছে। গোয়েন্দারা মনে করছেন মাওবাদীদের কাছে থাকা বেশকিছু অস্ত্র এখনো পুলিশ সব উদ্ধার করতে পারেনি।

এ সম্পর্কে কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়ের রিপোর্ট।

XS
SM
MD
LG