অ্যাকসেসিবিলিটি লিংক

সুরে ও সঙ্গীতে আমেরিকার পুলিশ

  • ভিওএ'র প্রতিবেদক

পুলিশের সদস্যরা বাদ্য যন্ত্র বাজাচ্ছেন

পুলিশের সদস্যরা বাদ্য যন্ত্র বাজাচ্ছেন

পুলিশের সঙ্গে সঙ্গীতের সম্পর্ক যে খুব একটা সঙ্গতিপূর্ণ , তা হয়ত সবার কাছে মনে হবে না। কিন্তু সত্যি বলতে কি সমাজের সঙ্গে সম্পৃক্তির জন্যে পুলিশ সঙ্গীতকে একটি অত্যন্ত শক্তিশালি মাধ্যম হিসেবে ব্যবহার করছে। আসলে পুলিশের কথা যখনই ভাবা হয় , তখনই এমন একটা চিত্র চোখের সামনে ভেসে ওঠে , এমনকী এই যুক্তরাষ্ট্রে ও যে তারা হয় দুষ্ট লোকদের ধরে নিয়ে যাচ্ছে কিংবা যানবাহন চলাচলের নিয়ম লঙ্ঘনকারীদের জরিমানা করছে। কিন্তু এই ওয়াশিংটন ডিসি’র শহরতলিতে একদল প্রতিভাবান পুলিশ কর্মকর্তা সঙ্গীতের মাধ্যমে , সমাজে লোকজনের সঙ্গে যোগাযোগ স্থাপনের চেষ্টা করেছেন।

প্রিন্স জর্জেস কাউন্টি পুলিশ প্রধান রবার্ট হাইল্টন বলেন যে তিনি বলেন বিশ্বাস করুন আর নাই-ই বা করুন , পুলিশের কাজ হচ্ছে শান্তিপূর্ণ একটা পরিবেশ তৈরি করা। আমরা সহযোগিতা পুর্ণ সম্পর্কে কাজ করতে পারি , আনন্দ ও করতে পারি একত্রে এবং সমাজের সকলেই জানুক যে আমরা কোন বৈরি সম্পর্ক ছাড়াই একত্রে কাজ করতে পারি।

একজন পুলিশ কর্পোরাল এডউইন রবার্টসান বলছেন, আমরা নাগরিকদের এটাই দেখাতে চেয়েছি যে পুলিশ বিভাগ স্বাভাবিক লোকজনের সঙ্গে স্বাভাবিক আচরণই করে থাকে। আমাদের কাজ যে কেবল তাদেরকে আটক করা কিংবা কারাগারে পাঠানো তা কিন্তু নয়।

XS
SM
MD
LG