অ্যাকসেসিবিলিটি লিংক

পেলে-ম্যারাডোনাকে ছাড়িয়ে যাবেন মেসি- কোপা আমেরিকার ফাইনালকে ঘিরে মেসি ভক্তদের স্বপ্ন


রবিবার ২৭শে জুন কোপা আমেরিকার ফাইনালকে ঘিরে মেসি ভক্তরা স্বপ্ন দেখছেন তাদের প্রিয় মেসি যেনো পেলে-ম্যারাডোনাকে ছাড়িয়ে যান।

যুক্তরাষ্ট্রের নিউজার্সির মেটলাইফ ষ্টেডিয়ামে আর্জেন্টিনার প্রতিপক্ষ বর্তমান শিরোপাধারী চিলি। বিশ্লেষকরা বলছেন এবার কোপা আমেরিকা ফাইনাল জিতলে মেসি ছাড়িয়ে যাবেন দিয়াগো ম্যারাডোনা ও পেলেকে।

গত বছরও কোপা আমেরিকার ফাইনালে উঠেছিল আর্জেন্টিনা। কিন্তু শিরোপা জিততে পারেনি। কোপা আমেরিকার শিরোপা জিততে পারেননি পেলে ও ম্যারাডোনাও। এবার মেসির নেতৃত্বে আর্জেন্টিনা যদি তা জিততে পারেন, তবে তাঁদেরকে ছাড়িয়ে যাবেন।

ম্যারাডোনার নেতৃত্বে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতেছে একবার, আরেকবার হয়েছে রানার্স আপ। ব্রাজিলকে পেলে জিতিয়েছেন তিনটি বিশ্বকাপের শিরোপা। ইতিহাসের এই দুই সেরা ফুটবলার কেবল কোপায় বঞ্চিত।

১৯৫৯ সালে কোপা আমেরিকায় খেলেছেন পেলে, জিততে পারেনি। ম্যারাডোনা কোপায় খেলেছেন ১৮৭৯, ১৯৮৭ ও ১৯৮৯ সালে। শিরোপা জিততে পারেননি একবারও।

অপরদিকে ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে আর্জেন্টনাকে ফাইনালে তোলেন লিওনেল মেসি। কিন্তু জার্মানির কাছে ১-০ গোলের ব্যবধানে হেরে স্বপ্নভঙ্গ হয়। গত বছরও কোপা আমেরিকার ফাইনালে তোলেন দলকে। চিলির কাছে ট্রাইব্রেকারে হেরে যান।

এবারও ফাইনালে তাদের প্রতিপক্ষ চিলি। তাই রবিবার মেসির সামনে বড় চ্যালেঞ্জ।

মেসি ভক্তদের মনে প্রশ্ন, তিনি কি পারবেন ব্রাজিলের পেলে ও আর্জেন্টিনার কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাকে পেছনে ফেলে রেকর্ড গড়তে?

XS
SM
MD
LG