অ্যাকসেসিবিলিটি লিংক

রিপাবলিকান দল থেকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে সাবেক প্রার্থী মিট রমনি বলছেন যে নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে তিনি ঐ দল থেকে সম্ভাব্য প্রার্থী ডনাল্ড ট্রাম্পকে ভোট দেবেন না। এ প্রসঙ্গে তিনি এই ধনকুবের প্রার্থীর , তাঁর কথায়, বর্ণবাদী ও নারী বিদ্বেষি মন্তব্যের কথা উল্লেখ করেন।

গতকাল সি এন এন কে রমনি বলেন , “আমি যুক্তরাষ্ট্রের এমন একজন প্রেসিডেন্টকে এমন কথা বলতে দেখতে চাই না যা প্রজন্মের পর প্রজন্ম চলে আসা আমেরিকানদের চারিত্রিক বৈশিষ্টে পরিবর্তন আনে”। তিনি বলেন, “প্রেসিডেন্টরা আমাদের রাষ্ট্রের প্রকৃতির উপর প্রভাব ফেলেন । তাই একটু বর্ণবাদ , একটু একগুয়েমি , একটু নারী বিদ্বেষ , এ সব কিছুই আমেরিকার চরিত্র ও মননের জন্য প্রচন্ড বিপজ্জনক”।

মিট রমনি , যিনি ২০১২ সালের নির্বাচনে ডেমক্র্যাট বারাক ওবামার কাছে পরাস্ত হন , তিনি তার Expert and Enthusiasts, কিংবা E2 এর চতুর্থ বার্ষিক সম্মেলন করছেন । এই সম্মেলনে আলোচনার মূল বিষয়ই হচ্ছে রিপাবলিকান পার্টি থেকে প্রেসিডেন্ট নির্বাচনে এ বছরের বর্তমান প্রার্থী। ইউটা অঙ্গরাজ্যের ডিয়ার ভ্যালিতে এই বৈঠকে তিন শ জন অংশ নিচ্ছে।

টেলিভিশনে দেওয়া ঐ সাক্ষাৎকারে তিনি বলেন তিনি ডেমক্র্যাটিক প্রার্থীকেও ভোট দেবেন না। তিনি মনে করেন হিলারি ক্লিন্টন যে নীতি উৎসাহিত করেন তা দেশের জন্য সঠিক নয়। রমনি বলেন তিনি বরঞ্চ লিবারটেরিয়ান বা উদারপন্থি প্রার্থী গ্যারি জনসনকেই ভোট দেবেন।

XS
SM
MD
LG