অ্যাকসেসিবিলিটি লিংক

মিয়ানমার থেকে মক্তি নায়েক রাজ্জাকের


বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে ১৯৮০ সালে স্বাক্ষরিত চুক্তি মেনে চলার ঐক্যমত্য

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে ১৯৮০ সালে স্বাক্ষরিত চুক্তি মেনে চলার ঐক্যমত্য

বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী বিজিবি’র অপহ্নত সদস্য আবদুর রাজ্জাককে ৮ দিন আটক রাখার পরে অবশেষে ফেরত দিয়েছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী। বৃহস্পতিবার বিকেলে তাকে তার অস্ত্র এবং গোলাবারুদসহ ফেরত দেয়া হয়।

মিয়ানমারের হাতে আটক বিজিবি’র সদস্যকে আনতে বৃহস্পতিবার সকালে পতাকা বৈঠকের জন্য বাংলাদেশ ও মিয়ানমার সীমান্ত সংলগ্ন শহর মংডুতে যায় বাংলাদেশের একটি প্রতিনিধি দল এবং কয়েক ঘন্টার বৈঠক শেষে তাকেফেরত দেয়া হয়। পতাকা

বৈঠকে সীমান্ত সংক্রান্ত ব্যাপারে দু’দেশের মধ্যে তিনটি বিষয়ে, যেমন পারস্পরিক তথ্য আদান প্রদান ও এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা গ্রহণ, সীমান্ত অতিক্রমের প্রয়োজন হলে অপর পক্ষকে তা জানানো এবং ১৯৮০ সালের স্বাক্ষরিত চুক্তি মেনে চলারব্যাপারে ঐকমত্য হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী বিজিবি’র মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ।

উল্লেখ্য, গত ১৭ জুন নাফ নদীতে টহল দেয়ার সময় মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর টহল দলের উপরে গুলিবষর্ণ করে। এতে একজন বিজিবি সদস্য আহত হন এবং অপর সদস্য আবদুর রাজ্জাককে তারা ধরে নিয়ে যায়।এদিকে বাংলাদেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জানিয়েছেন, দুই দেশের সম্পর্কে কোনো টানাপোড়েন নেই। ঢাকা থেকে জানাচ্ছেন আমীর খসরু​।

XS
SM
MD
LG