অ্যাকসেসিবিলিটি লিংক

নেপালকে সর্বাত্মক সাহায্য করবে যুক্তরাস্ট্র: প্রেসিডেন্ট ওবামা


নেপালের প্রধানমন্ত্রী সুশিল কৈরালা ভুমিকম্পে বিধ্বস্থ দেশটিকে পুনর্গঠনে সকলের সহযোগিতা কামনা করে তিন দিনের শোক ঘোষণা করেছেন।

যুক্তরাস্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা বুধবার প্রধামন্ত্রী কৈরালার সঙ্গে কথা বলেন। তিনি ভূমিকম্পে নিহতদের উদ্দেশ্যে গভীর শোক ও আহত এবং ক্ষতিগ্রস্থদের প্রতি গভীর সমবেদনা জানান। প্রেসিডেন্ট ওবামা বলেন নেপালের সাহায্যে যুক্তরাস্ট্রের যতটুকু সম্ভব সবই করবে।

জাতিসংঘ বলেছে নেপালে শনিবার যে ভূমিকম্প হয়, তার কেন্দ্রবিন্দু ছিল যেখানে, তার কাছেই খাদ্য ও ঔষুধ বিতরণ করা শুরু করে। নেপালে ভূমিকম্পে এখন মৃত্যুর হার ৫ হাজার ছাড়িয়ে গেছে।

গোর্খার চতুর্দিকে বিশ্ব খাদ্য কার্যক্রমের প্রচেষ্টা এমন সময় শুরু হয় যখন নেপালী কর্মকর্তারা এই প্রতিশ্রুতি দেন যে, যাদের খাদ্য, পানি এবং আশ্রয়ের প্রয়োজন আছে তাদের চাহিদা পূরণে সরকার যে সাড়া দিচ্ছে, বুধবার তাতে উন্নতি হবে।

ইতিমধ্যে সন্ধান ও উদ্ধারকর্মীরা উদ্ধার কাজ অব্যাহত রাখে।


Nepalese Prime Minister Sushil Koirala pledged in a televised address Tuesday to rebuild historically, religiously and archaeologically significant structures, and declared three days of mourning for the victims of the earthquake.

XS
SM
MD
LG