অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপির সাবেক কেন্দ্রীয় নেতা এবং মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা তৃণমূল বিএনপি নামে নতুন একটি রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিয়েছেন। এ উপলক্ষে এক সংবাদ সম্মেলনে ব্যারিস্টার হুদা বলেছেন, খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি একটি ব্যর্থ দলে পরিণত হয়েছে।

তিনি বলেন তার ভাষায়, বিএনপির নেতৃত্বে অরাজনৈতিক ব্যক্তিদের প্রভাব, দলে উত্তরাধিকারের রাজনীতি থাকায় লন্ডন থেকে নির্দেশিত পথে দল পরিচালনা, হরতাল-অবরোধের মতো কঠিন কর্মসূচিতে ব্যর্থ হয়ে অনেকটা পরাজয়ের গ্লানি নিয়ে বিএনপি এখন নিষ্ক্রিয় ও নিশ্চিহৃ প্রায়। ব্যারিস্টার নাজমুল হুদা আগামী নির্বাচনে ধানের শীর্ষ বা ধানের ছড়া প্রতীক চাইবেন বলে উল্লেখ করে এতে বাধা সৃষ্টি না করার জন্য বিএনপির প্রতি আহবান জানিয়েছেন। উল্লেখ্য, ধানের শীষ বিএনপির নির্বাচনী প্রতীক।

বিএনপি থেকে বহিষ্কৃত হওয়ার পরে ব্যারিস্টার হুদা বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট বা বিএনএফ এবং আরও পরে বাংলাদেশ মানবাধিকার পার্টি বা বিএমপি নামে দুটো দল গঠন করেছিলেন। এদিকে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর রায় নাজমুল হুদাকে রাজনীতি থেকে ঝড়ে যাওয়া একজন ব্যক্তি হিসেবে আখ্যা দিয়ে তার নতুন দল নিজে নিজেই বিলুপ্ত হবে বলে মন্তব্য করেছেন। ঢাকা থেকে আমীর খসরু।

XS
SM
MD
LG