অ্যাকসেসিবিলিটি লিংক

অবৈধ অভিবাসিদের বিষয়ে যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটির নতুন নির্দেশনা


অবৈধ অভিবাসি যুক্তরাষ্ট্রে প্রবেশ এবং কাগজপত্রবিহীন অভিবাসিদের যুক্তরাষ্ট্র থেকে বহিস্কারের বিষয়ে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প যে নির্বাহী আদেশ দিয়েছেন তা বাস্তবায়নের লক্ষ্যে হোমল্যান্ড সিকিউরিটি কর্তৃপক্ষের তরফে দুটি নতুন মেমোরান্ডাম জারি করা হয়েছে।

হোমল্যান্ড সিকিউরিটি সেক্রেটারী জন কেলী ঐ নির্দেশনায় কি কি বিষয়ে গুরুত্বের ভিত্তিতে করতে হবে তা উল্লেখ করেন। এর মধ্যে রয়েছে কাদেরকে আগে বহিস্কার করা হবে তা বাছাই করা, এসব কাজে বাড়তি কর্মী নিয়োগের পরিকল্পনা এবং স্থানীয় কর্তৃপক্ষকে আভিবাসন কর্মকর্তার কাজ করার নির্দেশনা।

শুক্রবার গনমাধ্যমে ফাঁস হওয়া এই নির্দেশনায় প্রেসিডেন্ট ওবামা প্রতিষ্ঠিত Deferred Action for Childhood Arrivals (DACA) এর আওতায় যারা পড়েছেন তারা সুরক্ষিত থাকছেন। এর আওতায় রয়েছেন সাড়ে সাত লক্ষ তরুণ তরুণী যারা বাবা মায়ের সঙ্গে এদেশে এসেছেন।

গত সপ্তাহে সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ট্রাম্প ডাকা কর্মসূচীর আওতায় থাকা সকলের বিষয়ে হৃদয় দিয়ে বিবেচনা করার পরিকল্পনার কথা বলেন।

জন কেলীর নির্দেশনায় প্রস্তাবিত যুক্তরাষ্ট্র মেক্সিকো দেয়াল তোলার বিষয়টি বিবেচনায় রেখে সীমান্ত নিরাপত্তা জোরদারের ওপর গুরুত্ব দেয়া হয়।

XS
SM
MD
LG