অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রে নতুন অভিবাসন আইন নিযে বিভিন্ন শহরে আলোচনা ফোরাম অনুষ্ঠিত হচ্ছে

  • Roquia Haider

বর্তমানে যুক্তরাষ্ট্রে নতুন অভিবাসন আইন নিযে বিভিন্ন শহরে আলোচনা ফোরাম অনুষ্ঠিত হচ্ছে। অভিবাসন আইনে বেশ কিছু নিয়মবিধির পরিবর্তনের কারণে অভিবাসীদের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। সম্প্রতি ফ্লোরিডার বাংলাদেশ-আমেরিকান ফাউণ্ডেশন ‘অভিবাসন’ বিষয়ে এক আলোচনা সভার আয়োন করে।
এখন শুনবেন সেই ফোরামের কথা। টেলিফোনে ওই বৈঠকে অংশগ্রহণকারীদের মন্তব্য নিয়েছেন রোকেয়া হায়দার
অরল্যাণ্ডোয় বাংলাদেশ-আমেরিকান ফাউন্ডেশন আয়োজিত ‘কম্যুনিটি ফোরাম অন ইমিগ্রেশন’ আলোচনায় প্রধান অতিথি ছিলেন হোয়াইট হাউসের এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল সিনিয়ার উপদেষ্টা টুয়োট ডুয়াং। এতে অংশ নেন আইনজিবি, শিক্ষাবিদ, ইসলামি কম্যুনিটির সদস্য, জর্জিয়া রাজ্যের রিপাবলিকান জাতীয় কমিটির চেয়ারম্যান এবং স্কুল কলেজের ছা্ত্রছাত্রীরা।
বাংলাদেশ-আমেরিকান ফাউন্ডেশনের প্রধান আজম চৌধুরী বলেন,‘স্টুডেন্ট ভিসার বিষয়ে আমরা জানিয়েছি বাংলাদেশের দিকে বিশেষ দৃষ্টি দেওয়া উচওত’।
আইনবিদ রিভেরা বললেন, ‘নতুন অভিবাসন আইনে চাকরীর ক্ষেত্রে এবং পারিবারিক ভিসার ক্ষেত্রে প্রভাব পড়বে’।
বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্রী শাহানা আজম এই ফোরামের আলোচনা শুনে যুক্তরাষ্ট্রে অভিবাসন সম্পর্কে অনেক কিছুই জানতে পেরেছে।
সাঈদ জুনেদ, ফ্লোরিডা বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে দ্বিতীয় বর্ষের ছাত্র। সাঈদ জানালো অভিবাসন আইনে যে সব বাধাবিপত্তি আছে সেকথা সে ভালভাবে বুঝতে পারলো।
প্রত্যাশিত এই অভিবাসন সংস্কার বিলটি বিশেষ করে অবৈধ অভিবাসীদের জন্য এক বৈপ্লবিক পরিবর্তন নিয়ে আসবে বলে ধারণা করা হচ্ছে।immigration law
XS
SM
MD
LG